চাঁদপুরে দুই প্রার্থীর সমর্থকদের পাল্টাপাল্টি হামলা-ভাংচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:০০ এএম, ০২ জানুয়ারি ২০২২
স্বতন্ত্রপ্রার্থীর নির্বাচনী অফিসে ভাংচুর করা হয়। ছবি: সংগৃহীত

চাঁদপুরের হাইমচরে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকরা প্রতিপক্ষের নির্বাচনী অফিসে পাল্টাপাল্টি হামলা ও ভাংচুর চালিয়েছে। এসময় উভয়পক্ষের ৮টি নির্বাচনী কার্যালয়ে ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১ জানুয়ারি) দুপুরে উপজেলার উত্তর আলগী ইউনিয়নে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তবে ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাকসুদ আলম খান অভিযোগ করেন, নৌকার প্রার্থী আতিকুর রহমানের সমর্থকরা ইউনিয়নের ডেলের বাজার, নয়ানী মোড়, বাংলা বাজার, ভিঙ্গুলিয়া, গাজীর বাজারসহ ৭টি ওয়ার্ডে তার নির্বাচনী কার্যালয়ে ভাংচুর চালিয়েছে। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

অভিযোগ অস্বীকার করে নৌকার প্রার্থী আতিকুর রহমান বলেন, ‘শুক্রবার গভীর রাতে মাকসুদ খানের সমর্থকরা হামলা চালিয়ে ডেলের বাজারে আমার নির্বাচনী কার্যালয়ে ভাংচুর করে। এসময় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সংবলিত ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলে তারা। হামলার প্রতিবাদে ইউনিয়নের বাসিন্দারা বিক্ষোভ মিছিল করেছে।’

এ ঘটনায় উভয়পক্ষ রিটার্নিং কর্মকর্তা, পুলিশ ও প্রশাসনের কাছে পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান মোল্লা বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুপক্ষের দেওয়া লিখিত অভিযোগ তদন্ত করে প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।’

নজরুল ইসলাম আতিক/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।