ভূমিকম্পে সিলেটে বাসায় ফাটল


প্রকাশিত: ১২:৩৪ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

সিলেটসহ সারাদেশে তীব্র ভূকম্পন অনুভূত হয়েছে। ভূমিকম্পের তীব্রতায় সিলেট নগরজুড়ে আতঙ্ক দেখা দেয়। ভোরে ভূমিকম্পের সময় লোকজন বাসা-বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসেন। সোমবার ভোর ৫টা ৬ মিনিটের দিকে এ ভূকম্পন অনুভূত হয়।

মার্কিন ভূতাত্তিক জরিপ থেকে জানা গেছে, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৮। এর উৎপত্তিস্থল ছিল ভারতের মণিপুরে ভূপৃষ্ঠ থেকে ৬০ কিলোমিটার গভীরে।

ভূমিকম্পে তাৎক্ষণিকভাবে সিলেট নগরের কোথাও বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া না গেলেও নগরের মীরের ময়দান এলাকার একটি বাসা দেবে গেছে ও শাহজালাল উপশহর এলাকার জি-ব্লকের একটি বাসার তিনটিস্থানে ফাটল দেখা দিয়েছে।

ভোর সাড়ে ৫টায় উপশহরের ওই বাসার বাসিন্দা শাহরুল কিবরিয়া জানান, আমাদের বাসার বাথরুমের তিনটিস্থানে ফাটল দেখা দিয়েছে। তবে তা বড় ধরনের নয় বলে তিনি জানান।

নিকট অতীতে এতো শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়নি বলে জানিয়েছেন সিলেটের ঘাসিটুলা এলাকার বাসিন্দা ৯০ বছরের বৃদ্ধ আবদুল ওয়াহিদ। তিনি জানান, তার এই ৯০ বছর বয়সে এত তীব্র ভুমিকম্প হতে আর দেখেননি।

ছামির মাহমুদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।