কুলিয়ারচরে কবর থেকে কঙ্কাল চুরির চেষ্টা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২৮ ডিসেম্বর ২০২১
মরদেহগুলো কয়েক মাস আগে দাফন করা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে কঙ্কাল চুরি করতে ছয়টি কবর খুঁড়েছে দুর্বৃত্তরা। সোমবার (২৭ ডিসেম্বর) গভীর রাতে কুলিয়ারচর উপজেলার উসমানপুর গ্রামের কবরস্থানে এ ঘটনা ঘটে। মরদেহগুলো কয়েক মাস আগে দাফন করা।

স্থানীয় সূত্রে জানা যায়, কবর থেকে কঙ্কাল চুরি করতে গভীর রাতে উসমানপুর কবরস্থানের সৌরবিদ্যুতের বাতি বন্ধ করে দেয় দুর্বৃত্তরা। পরে তারা ছয়টি কবর খুঁড়ে মরদেহের কাফনের কাপড় ওলট-পালট করে। তারা কাফন সরিয়ে দেখেছে মরদেহে পচন ধরেছে কি না। স্থানীয়দের ধারণা, মরদেহগুলো সম্পূর্ণ পচে না যাওয়ায় কঙ্কাল নিতে ব্যর্থ হয়ছে তারা। তারা পরপর তিনটি কবরের মরদেহের দাফনের কাপড় খুলে ওলট-পালট করে দেখেছে।

jagonews24

স্থানীয় এক ব্যক্তি জানান, তার ভাবি তিন মাসে আগে মারা যান। তাকে এই কবরস্থানে দাফন করা হয়েছে। আজ সকালে লোকমুখে শুনে কবরস্থানে এসে দেখেন তার ভাবির কবরটি এলোমেলো। মাটি খুঁড়ে বাঁশ সরিয়ে মরদেহের মাথার কাপড় খুলে রেখেছে দুর্বৃত্তরা।

jagonews24

উসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান নিজাম ক্বারী জানান, একটি চক্র কবর থেকে কঙ্কাল চুরি করতে এ ধরনের ন্যাক্কারজনক কাজ করেছে। মরদেহগুলো পুনরায় দাফনের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

এ বিষয়ে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা জাগো নিউজকে বলেন, ‌পুলিশ ঘটনাস্থলে পরির্দশন করেছে। তবে মরদেহগুলো সম্পূর্ণ পচে না যাওয়ায় কঙ্কাল চুরি করতে ব্যর্থ হয়েছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের শনাক্তে চেষ্টা চলছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহায়তায় মরদেহগুলো পুনরায় দাফনের ব্যবস্থা করা হয়েছে।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।