পৌরভবনে নবজাতক জন্ম, নাম রাখা হলো ‘বিজয়’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ২৪ ডিসেম্বর ২০২১

সন্তান প্রসবের জন্য চাঁদপুরের এক গর্ভবতী মাকে ইজিবাইকযোগে উপজেলা সদর হাসপাতালে নিচ্ছিলেন স্বজনরা। হাসপাতালে পৌঁছার আগেই প্রসব বেদনা তীব্র হলে দ্রুত তাকে পৌরসভা এলাকায় নেওয়া হয়। পৌর কর্তৃপক্ষ একটি রুমের ব্যবস্থা করে দেয়। পরে একটি ছেলেসন্তান জন্ম দেন ওই নারী। নবজাতকের নাম রাখা হয়েছে ‘বিজয়’।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার পৌরসভা ভবনে এ ঘটনা ঘটে। ওই মায়ের নাম রুমা আক্তার (২৮)। তিনি উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের আলিয়ারা গ্রামের কৃষক মনির হোসেনের স্ত্রী।

বিজয়ের মাসে জন্ম নেওয়ায় নবজাতকের নাম রাখা হয়েছে ‘বিজয়’। খবর পেয়ে মায়ের চিকিৎসাসেবা ব্যবস্থার পাশাপাশি নবজাতককে উপহারসামগ্রী দেন পৌরমেয়র আওলাদ হোসেন লিটন।

পৌরসভা সূত্র জানায়, প্রসব যন্ত্রণা নিয়ে মা রুমা আক্তারকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন তার স্বামী মনির হোসেন ও প্রতিবেশী একজন নারী।পৌরসভা ভবনের সামনে এলে তার প্রসব বেদনা তীব্র হয়। তাৎক্ষণিকভাবে বহনকারী গাড়িটি পৌর ভবনের ভেতর নিয়ে গেলে পৌর কর্তৃপক্ষের সহযোগিতায় ভবনের একটি কক্ষে মায়ের নরমাল ডেলিভারি সম্পন্ন হয়। পরে মেয়রের হস্তক্ষেপে প্রসূতি মাকে ও শিশুকে মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং পৌর মেয়রের পক্ষ থেকে নবজাতকের জন্য উপহারসামগ্রী (বেবিসেট, জামা-কাপড় ও কম্বল) দেওয়া হয়। এসময় মেয়র, চিকিৎসক, নার্স ও নবজাতকের বাবা-মায়ের সম্মতিতে বিজয়ের মাসে জন্ম নেওয়ায় শিশুটির নাম রাখা হয় ‘বিজয়’।

মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন বলেন, ‘আমি পৌরসভার বাইরে ছিলাম। বিষয়টি আমাকে ফোনে জানানো হলে আমি দ্রুত তাদের পৌরসভার একটি কক্ষে প্রবেশ করানোর কথা বলি। সেখানেই শিশুটির জন্ম হয়। বিষয়টি অতি আনন্দের। আমি শিশুটির জন্য কিছু উপহারসামগ্রী পাঠিয়েছি।’

মতলব দক্ষিণ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম কাওছার হিমেল বলেন, মা ও নবজাতক হাসপাতালে চিকিৎসাধীন এবং তারা ভালো আছেন।

নজরুল ইসলাম আতিক/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।