এক টাকায় সব মেলে ভাসমান বাজারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ১৮ ডিসেম্বর ২০২১
এক টাকার ভাসমান বাজার বসিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন

রাঙ্গামাটির বরকলে এক টাকার ভাসমান বাজার বসিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। শনিবার (১৮ ডিসেম্বর) কর্ণফুলী নদীতে মিজোরাম সীমান্তবর্তী ছোট হরিনার দরিদ্র পরিবারগুলো মেতে উঠেছিল কেনাকাটায়।

সরেজমিনে দেখা যায়, নদীর বুক চিরে নানা রঙে সেজেছিল কয়েকটি নৌকা। সেখানে শীতবস্ত্র, কাপড় ও বিভিন্ন খাদ্যপণ্যের পসরা সাজিয়েছেন বিদ্যানন্দের স্বেচ্ছাসেবক ও বিজিবি সদস্যরা।

এক টাকায় সব মেলে ভাসমান বাজারে

উপজেলার ঠেগামুখসহ বিভিন্ন দুর্গম এলাকা থেকে মানুষ নৌকায় এসে এক টাকা দিয়ে কেনাকাটা করে চলে যাচ্ছেন। একজন ক্রেতা বাজারে থাকা ২০টি পণ্যের মধ্যে ১১টি কিনতে পারছেন।

এক টাকায় সব মেলে ভাসমান বাজারে

ভূষণছড়া থেকে আসা নয়নতারা চাকমা বলেন, এক টাকার বাজারে ক্রেতা হতে পেরে সম্মানিত বোধ করছি। আমার ও পরিবারের জন্য হাজার টাকার বাজার এক টাকায় পেয়েছি।

ak-taka

বাজারে আসা ষাটোর্ধ লাল মিয়া জানান, আমার জীবনে এরকম বাজার দেখিনি। আমার কোনো আয় নেই। আজ এক টাকা দিয়ে পরিবারের মুখে হাসি ফোটাব।

এ বিষয়ে বিদ্যানন্দের নির্বাহী পরিষদ সদস্য জামাল উদ্দিন বলেন, নানামুখী বাধার কারণে সীমান্তবর্তী এসব এলাকায় এধরনের আয়োজন তো দূরের কথা ত্রাণও আসে কম। তাই আমরা চেয়েছিলাম এসব এলাকার মানুষকে বাজার করার স্বাধীনতা দিতে। বিজিবি আমাদের সেই পথকে সুগম করে দিয়েছেন।

শংকর হোড়/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।