পাবনায় আ’লীগ-যুবলীগের ১৯ নেতা বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৯:০৪ এএম, ১৬ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

পাবনার আটঘরিয়া ও ভাঙ্গুড়া উপজেলার আ’লীগ- যুবলীগ থেকে ১৯ নেতাকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে ভাঙ্গুড়ায় তিন আর আটঘরিয়ায় আট বিদ্রোহী প্রার্থী রয়েছেন। বাকি আটজন দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় বহিষ্কার করা হয়েছে।

উভয় উপজেলার সভাপতি- সাধারণ সম্পাদক বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভাঙ্গুড়ায় বহিষ্কৃতরা হলেন-উপজেলার পার ভাঙ্গুড়া ইউপির চেয়ারম্যান পদপ্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান (বাদশা), দিলপাশার ইউপির চেয়ারম্যান পদপ্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হান্নান প্রামানিক এবং অষ্টমনিষা ইউপির চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামছুল হক।

আটঘরিয়ায় বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া আটজন ও দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় আরও আটজনকে আওয়ামী লীগ ও যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেলাল উদ্দিন খান বলেন, ২৬ ডিসেম্বর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও এক পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থী না হতে নোটিশ দেওয়া হয়। পাশাপাশি বিদ্রোহী প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারে ৫ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছিল। অনেকেই প্রার্থিতা প্রত্যাহার করেছেন। আবার অনেকেই করেননি। যারা প্রত্যাহার করেননি এ রকম আটজনপ্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া দলের বিপক্ষে অবস্থান নেয়া আরও আটজনকে বহিষ্কার করা হয়েছে।

আটঘরিয়ায় বহিষ্কৃতরা হলেন, পাবনা জেলা আওয়ামী লীগের সদস্য ও মেয়র প্রার্থী ইশারত আলী, পৌর আওয়ামী লীগের সদস্য ও মেয়র প্রার্থী আশরাফুজ্জামান জুয়েল, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও চাঁদভা ইউনিয়নে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী কামরুজ্জামান টটুল, দেবোত্তর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ, জেলা কৃষক লীগের সদস্য ও বিদ্রোহী প্রার্থী কে এম শাহীন, একদন্ত ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বিদ্রোহী প্রার্থী লিয়াকত হোসেন আলাল সরদার, একদন্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য ও বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম মুকুল, লক্ষ্মীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিদ্রোহী প্রার্থী হাবিবুল্লাহ মোল্লা।

এছাড়া দলীয় প্রার্থীদের বিপক্ষে অবস্থান নেওয়ায় দেবোত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রজব আলী, কার্যকরী সদস্য খোরশেদ আলম, ৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মুরশেদ আলী খান, চাঁদভা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসিনুর রহমান লিটনসহ দেবোত্তর ইউনিয়ন আওয়ামী যুব লীগের চার নেতাকে বহিষ্কার করা হয়েছে।

আমিন ইসলাম জুয়েল/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।