ভোট না দেওয়ায় ভিজিডি কার্ড কেড়ে নিলেন চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৮:৪২ এএম, ১২ ডিসেম্বর ২০২১

পছন্দের চেয়ারম্যান প্রার্থীকে ভোট দিয়ে সরকারি সহায়তা থেকে বঞ্চিত হয়েছেন দরিদ্র দুটি পরিবার। সুনামগঞ্জের ছাতক উপজেলার ছৈলা আফজালাবাদ ইউনিয়নে এ ঘটনা ঘটেছে।

ইউনিয়নের চেয়ারম্যান গয়াছ আহমদকে ইউপি নির্বাচনে ভোট না দেওয়ায় সরকারি ভিজিডি চালের কার্ড কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) ছাতক উপজেলার আফজালাবাদ ইউনিয়নের ভিজিডি কার্ডদারীদের মধ্যে চাল বিতরণ করা হয়। কিন্তু ইউনিয়নের ৬নং ওয়ার্ডের তারিছ আলী ও মছবির নামের দুই উপকারভোগীকে চাল না দিয়ে তাদের কাছ থেকে ভিজিডি কার্ড কেড়ে নেন ওই চেয়ারম্যান। এ সময় নির্বাচনে ভোট না দেওয়ায় তারা আর চাল পাবেন না বলে জানিয়ে দেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, ওই ইউনিয়নে হতদরিদ্রদের জন্য সরকারের বিভিন্ন খাদ্য কর্মসূচি চালু রয়েছে। ভিজিডি কার্ডের মাধ্যমে নগদ ৩০০ টাকায় ৩০ কেজি চাল গ্রহণ করে থাকেন উপকারভোগীরা।

ইউনিয়নের ৬নং ওয়ার্ডের লাকেশ্বর গ্রামের দিনমজুর তারিছ আলী বলেন, সরকারের দেওয়া চাল পেয়ে সংসারটা কোনো রকমে চলে। কিন্তু গত বৃহস্পতিবার আমার ছোট ছেলেকে টাকাসহ চাল নিয়ে আসার জন্য কার্ড দিয়ে পাঠালে আমার কার্ড রেখে দেওয়া হয়। পরে আমার ছেলে কান্নাকাটি করে খালি হাতে বাড়ি ফিরে আসে। আমি দুইবার চেয়ারম্যানের কাছে গেছি। তিনি আমাকে কার্ড, চাল কোনোটিই দেননি।

দিনমজুর তারিছ আলী বলেন, পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ায় বর্তমান চেয়ারম্যান আমার পেটে লাথি দিয়েছেন। কী আজব দেশে পড়লাম, ভোট দিইনি বলে সরকারি চাল পাচ্ছি না। এখন আমরা কীভাবে চলব সেটাই বুঝতে পারছি না।

তবে ছৈলা আফজালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান গয়াছ আহমদ বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। চাল দেওয়া বাকি রয়েছে। পরবর্তী তারিখে উনারা চাল পাবেন।

এ বিষয়ে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, এই বিষয়ে কেউ আমার কাছে লিখিত অভিযোগ দিলে আমি বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

লিপসন আহমেদ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।