কানাইঘাটে পুনঃনির্বাচন চেয়ে আ.লীগের আবেদন


প্রকাশিত: ০৯:১৬ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

সিলেটের কানাইঘাট পৌরসভার তিনটি কেন্দ্রে জালভোট ও কারচুপির অভিযোগ এনে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত (নৌকা) মেয়র প্রার্থী সাবেক মেয়র লুৎফুর রহমান। বুধবার মধ্যরাতে রিটার্নিং অফিসার খালেদুর রহমানের কাছে তিনি এ সংক্রান্ত একটি লিখিত আবেদন জমা দেন।

লিখিত আবেদনে তিনি উল্লেখ করেন, পৌরসভার রামপুর, দুর্লভপুর, ফাটাহিজর কেন্দ্রে জাল ভোট দেয়াসহ কারচুপি করা  হয়েছে। এ ব্যাপারে প্রশাসনকে জানালে তারা কোনো পদক্ষেপ নেননি।

তিনি আরও উল্লেখ করেন, তাকে পরাজিত করার জন্য শুধু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিজামউদ্দিন মিজানই নয়, জামায়াত ও বিএনপির প্রার্থীরা এক হয়ে ষড়যন্ত্র করেছে। এ তিনটি কেন্দ্রে সুষ্ঠু নির্বাচন হলে তার বিজয় নিশ্চিত ছিলো বলে দাবি করেন।

তিনি বলেন, নির্বাচনে ব্যক্তি লুৎফুরের পরাজয় হয়নি,পরাজয় হয়েছে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকার।

এ তিনটি কেন্দ্রে পুনঃনির্বাচনের জন্য নির্বাচন কমিশনের আপিল অথরিটিতে আপিল করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, কানাইঘাট পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত (নৌকা) মেয়র প্রার্থী সাবেক মেয়র লুৎফুর রহমানকে ১৮৭ ভোটের ব্যবধানে পরাজিত করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিজামউদ্দিন মিজান বেসরকারিভাবে নির্বাচিত হন। এই ফলাফল প্রকাশ করার পর পরই লুৎফুর রহমান এই আবেদন করেন।

ছামির মাহমুদ/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।