গুইমারায় সেনা অভিযানে ১৮ লাখ টাকার ভারতীয় ওষুধ জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:০০ এএম, ২২ নভেম্বর ২০২১

সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা বিভিন্ন ধরনের ভারতীয় ওষুধ জব্দ করেছে সিন্ধুকছড়ি সেনা জোন। যার আনুমানিক বাজারমূল্য ১৮ লাখ টাকার বেশি বলে নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে।

রোববার (২১ নভেম্বর) বিকেলের দিকে গুইমারা সেনা রিজিয়নের এমপি চেকপোস্টের সামনে যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে এসব ভারতীয় ওষুধ জব্দ করা হয়।

জানা গেছে, সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধপথে আনা ভারতীয় ওষুধগুলো খাগড়াছড়ি থেকে ফেনীগামী একটি যাত্রীবাহী বাসে (ফেনী-জ-০৫-০০০৫) পাচার হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. নিজাম উদ্দিনের নেতৃত্বে গুইমারা সেনা রিজিয়নের এমপি চেকপোস্টে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এ সময় বাসে তল্লাশি চালিয়ে সাত কার্টুন ভারতীয় ওষুধ জব্দ করা হয়।

Medicin

তবে এসময় ওষুধ পাচারের সঙ্গে জড়িত কাউকে খুঁজে পাওয়া যায়নি। সন্ধ্যার দিকে জব্দকৃত ভারতীয় ওষুধ গুইমারা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

গুইমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওষুধগুলো থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

যেকোনো মূল্যে চোরাকারবারীদের প্রতিহত করার ঘোষণা দিয়ে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক বলেন, চুরি, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজিসহ সব অপরাধ বন্ধে সেনাবাহিনী বদ্ধপরিকর। জব্দকৃত ভারতীয় ওষুধের বাজারমূল্য ১৮ লাখ টাকার বেশি বলেও জানান তিনি।

মুজিবুর রহমান ভুইয়া/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।