নানা বিয়ে করতে রাজি না হওয়ায় নাতিকে অপহরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৮ নভেম্বর ২০২১

দিনাজপুরের ঘোড়াঘাটে নানা বিয়ে না করায় নাতিকে অপহরণ করেছেন এক নারী। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, দিনাজপুরের ঘোড়াঘাট পৌর এলাকার হঠাৎপাড়া গ্রামের বৃদ্ধ জিয়ারুল ইসলাম (৫২) বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তি করেন। সেই সুবাদে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার গোবিন্দপুর-কালিতলা গ্রামের নুর জামালের স্ত্রী রিপা বেগমের (২৬) সঙ্গে তার পরকীয়া প্রেম গড়ে ওঠে। জিয়ারুল দীর্ঘদিন থেকে রিপা বেগমকে বিয়ে করার আশ্বাস দিয়েও শেষ পর্যন্ত বিয়ে করতে রাজি না হওয়ায় রিপা বেগম কৌশলে গত সোমবার (১৫ নভেম্বর) বিকেলে জিয়ারুলের বাড়িতে গিয়ে তার নাতি জিম বাবুকে (৩) অপহরণ করে নিয়ে যান।

শিশু জিমের বাবা-মা নিম্নবিত্ত হওয়ায় তারা দীর্ঘদিন থেকে চাপাইনবাবগঞ্জ জেলা শহরে থেকে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। আর তাদের সন্তান জিম বাবু ঘোড়াঘাটে তার নানি বাড়িতে থাকে। শিশু জিম নিখোঁজ হওয়ার পর অনেক খোঁজাখুঁজি করেও তাকে না পেয়ে বুধবার রাতে সন্দেহভাজন কয়েকজনের নাম উল্লেখ করে ঘোড়াঘাট থানায় একটি জিডি করেন শিশুটির বাবা জহুরুল ইসলাম।

জিডির সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহযোগিতায় শিশু অপহরণের সঙ্গে জড়িত এক নারীর অবস্থান শনাক্ত করে ঘোড়াঘাট থানা পুলিশ। পরে গত বুধবার (১৭ নভেম্বর) ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন চাকীর নেতৃত্বে থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে রাত সাড়ে ১১টায় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার চড়কতলা বাজার এলাকা থেকে রিপা বেগমকে (২৬) গ্রেফতার করে। এ সময় তার কাছে থেকে শিশু জিম বাবুকে (৩) উদ্ধার করে পুলিশ।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, অপহরণকারী এবং ভিকটিমের নানা মাদকাসক্ত। একসঙ্গে মাদক সেবনের সুবাদে তাদের দু’জনের ভালো সম্পর্ক গড়ে ওঠে। বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েও ভিকটিমের নানা জিয়ারুল ইসলাম রিপা বেগমকে বিয়ে না করায় তিনি জিম বাবুকে অপহরণ করে নিয়ে যান।

আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর আদালতে পাঠানো হয়। বিচারক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন।

এমদাদুল হক মিলন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।