নিয়োগ না পেয়ে অধ্যক্ষের হাত ভেঙে দিলেন চাকরিপ্রত্যাশী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০২:৪১ এএম, ০৭ নভেম্বর ২০২১

কুমিল্লার বুড়িচংয়ে চাকরি না পেয়ে কালাকচুয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষকে পিটিয়ে হাত ভেঙে দিয়েছে মাহিবুর রহমান নামে এক চাকরিপ্রত্যাশী। এ ঘটনায় বাদী হয়ে বুড়িচং থানায় অভিযোগ দায়ের করেছেন অধ্যক্ষ হেলাল উদ্দিন হায়দার।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে নিজ অফিস কক্ষে শিক্ষকদের নিয়ে মাদরাসার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করছিলেন অধ্যক্ষক।আলোচনা শেষে শিক্ষকরা চলে যাওয়ার পর চাকরিপ্রত্যাশী মহিবুর রহমান মহিব ও তার ভাই মাসুম ৩ থেকে ৪ জনের একটি দল নিয়ে অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে চাকরির বিষয়ে জানতে চায়।

অধ্যক্ষ তাদের জানান, নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ না হলে চাকরি দেওয়ার সুযোগ নেই। এতে ক্ষিপ্ত হয়ে তারা অধ্যক্ষকে মারধর করেন। এসময় চাকরিপ্রত্যাশী মহিব হকিস্টিক দিয়ে পিটিয়ে অধ্যক্ষের ডান হাত ভেঙে দেন। অধ্যক্ষের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকীরা চলে যায়। যাওয়ার পথে মাদরাসার অদূরে অধ্যক্ষের বাগানে প্রবেশ করে বিভিন্ন প্রজাতির ছোট-বড় গাছ কেঁটে ফেলে তারা। পরে স্থানীয়রা অধ্যক্ষকে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেন।

এ বিষয়ে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল হারেছ জানান, অভিযুক্ত মহিব একাধিকবার ওই মাদরাসার শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েও উত্তীর্ণ হতে পারেননি। তাই ক্ষোভ থেকেই অধ্যক্ষের ওপর এ হামলা চালিয়েছে। তিনি আরও জানান, এর আগেও এ মাদরাসার আরবি প্রভাষক রুহুল আমীনকে মারধর করেছেন অভিযুক্ত মহিব। বিচার না পেয়ে ওই প্রভাষক চাকরি ছেড়ে দেন।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে, দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

জাহিদ পাটোয়ারী/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।