যোগ্য প্রার্থীকে ভোট দিতে শিক্ষার্থীদের মানববন্ধন


প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৫
আসন্ন পৌরসভা নির্বাচনে যোগ্য প্রার্থীকে ভোট দিতে রংপুরে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা

‘আজ আমি বদলে যাই, কাল সমাজ বদলে যাবে’ এই স্লোগান নিয়ে রংপুরের বদরগঞ্জ পৌর নির্বাচনে সৎ, যোগ্য ও নিষ্ঠাবান প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য পৌরবাসীকে অনুরোধ জানিয়ে বাইসাইকেল র‌্যালি ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

উপজেলার দামোদরপুর স্টুডেন্ট ফোরামের (বন্ধন) আয়োজনে শনিবার দুপুরে পৌর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। তাদের এই ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বদরগঞ্জ পৌরবাসী।

শনিবার দুপুরে পৌর শহরে সাইকেল র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় শহীদ মিনার চত্বরে এসে মানববন্ধন করে। এ সময় বক্তব্য রাখেন বন্ধনের সভাপতি তানজিদুল হাসান লিপন, সহসভাপতি আহসান শাকিল, সাধারণ সম্পাদক সুব্রত রায় সোহাগ প্রমুখ।

বদরগঞ্জ পৌরসভার শাহাপুর গ্রামের বাবলু সরকার জাগো নিউজকে বলেন, নির্বাচন আসলে সব প্রার্থী নিজেকে সৎ ও যোগ্য দাবি করে মাইকে প্রচারণা চালান এবং আমাদের কাছে এসে ভোট চান। কিন্তু নির্বাচিত হলে সেই প্রার্থী আর সৎ থাকেন না। ওই শিক্ষার্থীদের র‌্যালি ও মানববন্ধন আমাদের কাজে লাগবে। তারা সমাজে এমন ভালো কাজ করে সমাজ বদলানোর অংশীদার হবে এই প্রত্যাশা করছি।

বন্ধনের সাধারণ সম্পাদক সুব্রত রায় সোহাগ জাগো নিউজকে বলেন, নির্বাচন এলেই প্রার্থীরা কালো টাকা দিয়ে ভোটারদের ভোট কেনার চেষ্টা করেন। এতে করে সৎ যোগ্য ও নিষ্ঠাবান জনপ্রতিনিধি পাওয়া কঠিন হয়ে পড়ে এবং সমাজ পিছিয়ে যায়। এ জন্য আমরা সংগঠনের পক্ষ থেকে পৌরবাসীর কাছে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ মানববন্ধন ও সাইকেল র‌্যালি করেছি।

জিতু কবীর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।