বগুড়ার সোনাতলা পৌরসভার নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২১ এএম, ০২ নভেম্বর ২০২১

আজ মঙ্গলবার বগুড়ার সোনাতলা পৌরসভার ভোট। এবারের নির্বাচন ইলেকট্রনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে। এরই মধ্যে পৌরসভার ১১টি ভোটকেন্দ্রে ১০৫টি ইভিএম মেশিন পাঠানো হয়েছে।

সোনাতলা পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন- বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম নান্নু আকন্দ, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শাহিদুল বারী খাঁন রব্বানী ও সাবেক এমপি মরহুম ডা. হাবিবুর রহমানের ছোট ছেলে এ কেএম শাকিল রেজা বাবলা। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে
মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোনাতলা পৌরসভা প্রতিষ্ঠা হয় ২০০১ সালের ২৬ এপ্রিল। ২০১৬ সালের ৭ আগস্ট এ পৌরসভার প্রথম নির্বাচন হয়। দ্বিতীয় বারের মতো এ পৌরসভায় ভোট হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইভিএমের মাধ্যমে ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

মোট ১৯ হাজার ৫২৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তৎপর রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, ভোটগ্রহণের জন্য এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য বিজিবি, র‌্যাব মোতায়েন হয়েছে।

তিনি বলেন, পৌর নির্বাচনের জন্য ১১টি ভোটকেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ধরা হয়েছে। তবে আশা করছি, নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।