বরিশালে প্রার্থনার মধ্যদিয়ে বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু


প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৫

বরিশালে গির্জায় গির্জায় প্রার্থনার মধ্যদিয়ে বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। নগরীর সবচেয়ে বড় প্রার্থনা অনুষ্ঠিত হয় সদর রোডের ক্যাথলিক চার্চে। ক্যাথলিক চার্চের পালক প্রধান ফাদার জেরম রিংকু গোমেজ এখানে প্রার্থনা পরিচালনা করেন। প্রার্থনায় দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। বিশেষ নিরাপত্তার জন্য রাত ১২টার প্রার্থনা রাত ৮টায় শুরু করার কথা জানিয়েছেন ফাদার জেরম।

শুক্রবার সকাল ৮টায় আবার খৃস্টযাগ অনুষ্ঠিত হওয়ার কথা। ক্যাথলিক চার্চের গোয়াল ঘরে শিশু যিশুর জন্মের পরে আগত ফাদার এবং খৃস্টভক্তগণ তাকে প্রণাম জানায়। এরপর ফাদার সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে খৃস্টযাগ শুরু করেন।

পরে ধর্মীয় গান, বাইবেল পাঠ এবং যিশুর জীবনী সহভাগিতা অনুষ্ঠিত হয়। খৃস্টভক্তরা মনের বিভিন্ন বাসনা নিয়ে সেখানে প্রার্থনা করেন। শুভ বড়দিন উপলক্ষে চার্চকে সাজানো হয়েছে মনোরম সাজে।

এদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখতে রাতেই ক্যাথলিক চার্চসহ বিভিন্ন চার্চ পরিদর্শন করেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। সবগুলো চার্চে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে বড়দিনের উৎসব অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার লুৎফর রহমান মন্ডল।

এবার বরিশাল নগরী এবং জেলার ১০ উপজেলায় প্রায় ১১০টি চার্চে বড়দিনের উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

সাইফ আমীন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।