নিখোঁজ দুই বাংলাদেশির সন্ধানে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক


প্রকাশিত: ১২:০৯ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশ-মিয়ানমারের সীমান্তে কাঠুরিয়া নিখোঁজের বিষয়ে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতু এলাকায় কক্সবাজারের পার্শবতী ঘুমধুম সীমান্তে বুধবার দুপুরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন রামু ৫০ বিজিবির কমান্ডার লে. কর্নেল শফিউল আলম পারভেজ। বিজিপি দলের নেতৃত্ব দেন মিয়ানমার ১নং বিজিপির পুলিশ ব্রাঞ্চের অধিনায়ক লে. কর্নেল চ তে জা।

বাংলাদেশ সীমান্তের নাইক্ষ্যংছড়ির আশারতলীর ৪৬ ও ৪৭ নম্বর সীমানা পিলারের মধ্যবর্তী এলাকা থেকে গত ১৪ ও ১৫ ডিসেম্বর বাংলাদেশি দুই কাঠুরিয়া নিখোঁজের ঘটনায় এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় বলে উলে­খ করেন রামু ৫০ বিজিবির কমান্ডার।

লে. কর্নেল শফিউল আলম পারভেজ বলেন, সৌহার্দপূর্ণ পরিবেশে চার ঘণ্টাব্যাপি বৈঠকে নাইক্ষ্যংছড়ির সীমান্ত থেকে নিখোঁজ দুই বাংলাদেশির ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় বিজিপির অধিনায়ক বিজিবিকে আশ্বস্থ করেছেন মিয়ানমার বিজিপি কর্তৃক এ ঘটনা সংঘটিত হয়নি। মিয়ানমার সেনা বাহিনীও এ ঘটনার বিষয়ে কোনো কিছু অবহিত নয় বলে উলে­খ করেন বিজিপি কর্মকর্তা। তবে বিষয়টি সম্পর্কে একটি তদন্ত কার্যক্রম এখনো চলমান রয়েছে।

তদন্ত শেষে অতি দ্রুত উক্ত দুই বাংলাদেশিকে খুঁজে বের করে বাংলাদেশে হস্তান্তরের ব্যাপারে মিয়ানমার বিজিপির অধিনায়ক বাংলাদেশ বর্ডার গার্ডকে আশ্বস্থ করেছেন। বৈঠকে তদন্তের সুবিধার্থে হারিয়ে যাওয়া বাংলাদেশি নাগরিক মো. জয়নাল আবেদীন এবং মো. ছৈয়দ আলমের ছবি বিজিপি অধিনায়কের কাছে হস্তান্তর করে বিজিবি। তাদের তদন্ত কার্যক্রমে সকল প্রকার সহযোগিতা করার বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশের পক্ষ থেকেও আশ্বস্থ দেয়া হয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তা।

সায়ীদ আলমগীর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।