রাজশাহীতে বিএনপির দুই বিদ্রোহী মেয়র প্রার্থীকে দল থেকে বহিষ্কার


প্রকাশিত: ০৯:০৪ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

রাজশাহীর চারঘাট উপজেলার পৌর বিএনপির সভাপতি ও মেয়র প্রার্থী কায়েম উদ্দিন সরদার এবং বাঘা উপজেলার আড়ানী পৌর বিএনপির আহ্বায়ক ও মেয়র প্রার্থী নজরুল ইসলাম মাস্টারকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় সোমবার বিকেলে তাদের বহিষ্কারাদেশ দেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও চারঘাট উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদ এবং বাঘা উপজেলা বিএনপির সভাপতি নুরুজ্জামান খান মানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

চারঘাট উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদ জানান, আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে চারঘাট পৌরসভা নির্বাচনে পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাবেক মেয়র জাকিরুল ইসলাম বিকুলকে এবং বাঘা উপজেলার আড়ানী পৌর বিএনপির সাবেক সভাপতি তোজাম্মেল হককে কেন্দ্রীয় কমিটি দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়। কিন্তু দলের সিদ্ধান্ত অমান্য করে চারঘাটে কায়েম উদ্দিন ও আড়ানীতে নজরুল ইসলাম মাস্টার পৌর নির্বাচনে অংশ নিচ্ছেন।

তিনি আরো বলেন, দলীয়ভাবে একাধিকবার তাদের নির্বাচনে অংশ নেওয়া থেকে বিরত থাকতে অনুরোধ করা হলেও দুজনেই প্রার্থিতা প্রত্যাহার করেননি। তাই দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে, বাঘা উপজেলা বিএনপির সভাপতি নুরুজ্জামান খান মানিক বলেন, ‘দলীয় শৃঙ্খলা অমান্য করার অভিযোগে নজরুল ইসলাম মাস্টারকে প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে।

কেন্দ্রীয় এ ব্যাপারে চারঘাট পৌর বিএনপির সভাপতি ও বিদ্রোহী মেয়র প্রার্থী কায়েম উদ্দিন বলেন, ‘দলের বাইরে গিয়ে নির্বাচন করছি। দল আমাকে বহিষ্কার করবে, এমনটা মেনেই নির্বাচনে নেমেছি। তবে এখন পর্যন্ত বহিষ্কারের চিঠি আমার হাতে পৌঁছায়নি।’

এদিকে, আড়ানী পৌর বিএনপির আহ্বায়ক নজরুল ইসলাম বলেন, ‘বহিষ্কারের চিঠি এখনও পাইনি। তবে দল বহিষ্কার করতেই পারে।’

শাহরিয়ার অনতু/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।