বাগেরহাটে আ.লীগ ও বিএনপি থেকে দুই নেতা বহিষ্কার


প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

বাগেরহাট পৌরসভার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবহান ব্যাপারীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী খান হাবিবুর রহমানের বিপক্ষে অবস্থান নিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ও দলের বিদ্রোহী প্রার্থী মিনা হাসিবুল হাসান শিপনের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে বাগেরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আবুল কাসেম (সেলিম ভুঁইয়াকে) দলীয় প্রার্থী হলেও বিএনপি নেতা জসিম সরদার বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার বিকেলে আওয়ামী লীগ ও বিএনপি পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইবনে মিজান হিরু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বাগেরহাট পৌরসভায় দলীয় মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবহান ব্যাপারী দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। তার জবাব সন্তোষজনক না হওয়া ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট চাওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
 
অপরদিকে বিএনপির দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বাগেরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডে দলের কাউন্সিলর প্রার্থী আবুল কাসেমের (সেলিম ভুঁইয়াকে) বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৌর বিএনপি নেতা জসিম সরদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে পৌর বিএনপির আহ্বায়ক শেখ সাহেদ আলী রবি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শওকত আলী বাবু/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।