কুমিল্লায় ২ স্কুলে ভর্তি : আসন প্রতি ১৫ জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৩০ এএম, ২১ ডিসেম্বর ২০১৫

কুমিল্লা মহানগরীর অন্যতম খ্যাতনামা সরকারি বিদ্যাপীঠ কুমিল্লা জিলা স্কুল এবং নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। চলতি বছরের ভর্তি পরীক্ষায় ৬৫০ আসনের বিপরীতে ৯ হাজার ২০২ জন আবেদন করেছে।

প্রতিটি আসনের বিপরীতে ১৫ জন ভর্তি যুদ্ধে লড়াইয়ে নেমেছে। গত ১ ডিসেম্বর থেকে থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে এসব আবেদন করা হয়।

কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার জানান, ওই স্কুলে পঞ্চম ও ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য ৫ হাজার ৮৮ জনের বিপরীতে আবেদন করেছে। এর মধ্যে পঞ্চম শ্রেণিতে ১৩০ আসনের বিপরীতে ২ হাজার ১২৫ জন ও ৬ষ্ঠ শ্রেণিতে ২২০ আসনের বিপরীতে ২ হাজার ৯৬৩ জন আবেদন করেছে।

Comilla

অপরদিকে, নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩শ` আসনের বিপরীতে আবেদন পড়েছে চার হাজার ১শ` ১৪ জন।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা ফেরদৌস মজুমদার জাগো নিউজকে জানান, অত্র বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ১২০ আসনের বিপরীতে এক হাজার ৯শ` ৪ জন এবং ষষ্ঠ শ্রেণিতে ১৮০ আসনের বিপরীতে ২ হাজার ২১০ জন আবেদন করেছে। আগামী ২৬ ডিসেম্বর উভয় স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

মো. কামাল উদ্দিন/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।