পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৩১ এএম, ১৯ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে শনিবার ভোর পাঁচটা থেকে ফেরি, লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রয়েছে। এসময় কুয়াশায় তীরে ভিড়তে না পেরে মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়েছে ছোট বড় পাঁচটি ফেরি।

বিআইডাব্লিউটিসির পাটুরিয়া ঘাট ব্যবস্থাপক সালাউদ্দিন আহম্মেদ জাগো নিউজকে জানান, মধ্যরাতের পর থেকে নদীতে কুয়াশা পড়লেও, ভোরের দিকে এর তীব্রতা বেড়ে যায়। ভোর পাঁচটার দিকে দৃষ্টিসীমা একেবারে কমে আসলে, দুর্ঘটনা এড়াতে পুরো ফেরি সার্ভিসই বন্ধ করে দেয়া হয়। এসময় মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে পাঁচটি ফেরি আটকা পড়ে। বাকি ফেরিগুলো দুই ঘাটে নোঙর করে আছে।

ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া উভয় ঘাটে যাত্রীবাহী কোচ, পণ্যবাহী ট্রাকসহ প্রায় ৫ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে। তীব্র শীত ও কুয়াশায় আটকা পড়া যানবাহনের যাত্রীরা পোহাচ্ছেন চরম দুর্ভোগ। নারী ও শিশুদের দুর্ভোগ সবচেয়ে বেশি।

বিআইডাব্লিউটিসির আরিচা অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার শেখ মোহাম্মদ নাসিম জাগো নিউজকে জানান, কুয়াশা কেটে গেলেই ফেরি চলাচল পুনরায় শুরু হবে। আটকা পড়া যাত্রীবাহী যানবাহনগুলোকে ফেরি পারাপার করা হবে অগ্রাধিকার ভিত্তিতে।

বি.এম খোরশেদ/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।