সিলেট থেকে প্রচারণা শুরু করলেন এনপিপি চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৫

সিলেট থেকে দলীয় মেয়র প্রার্থীদের নিয়ে প্রচারণা শুরু করেছেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু। পর্যায়ক্রমে তিনি দেশের বিভিন্ন স্থানে প্রচারণায় নামবেন।

শুক্রবার বিকেলে নিলু হজরত শাহজালাল (রহ.) মাজার জেয়ারত ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে দলের প্রার্থীদের পক্ষে প্রচারণা শুরু করেন। মতবিনিময়কালে নিলু নির্বাচনী এলাকায় ২৫ ডিসেম্বরের মধ্যে সেনা মোতায়েনের দাবি জানিয়ে বলেন, নির্বাচন কমিশনকে আরো সতর্ক হতে হবে। অনেক জায়গায় আমাদের প্রার্থীরা বাধার সম্মুখীন হচ্ছেন। এমনকি মনোয়নের টাকা পর্যন্ত জমা দিতে পারেননি কয়েকজন প্রার্থী।

সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত মতবিনিময়কালে শেখ শওকত হোসেন নিলু বলেন, প্রত্যেক রাজনীতিবিদকে জনগণের কাছে জবাবদিহি করতে হবে। আর তখনই রাজনীতিতে স্বচ্ছতা আসবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদাকে আমি আগেই বলেছিলাম জাতীয় নির্বাচনে আসতে। তিনি আসলেন না। দেশের আড়াইশ মানুষের প্রাণহানি, নেতাকর্মীদের বিরুদ্ধে আড়াই হাজার মামলা আর সম্পদ বিনষ্টের পর তার বোধদয় হল। তিনি এখন নির্বাচনে আসছেন।

নিলু জানান, তার দল থেকে এবার পৌরসভা নির্বাচনে আম প্রতীক নিয়ে সিলেটে তিনজনসহ দেশে ১৯ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে সিলেটে একমাত্র নারী মেয়র প্রার্থী শায়েস্তাগঞ্জ পৌরসভায় খালেদা ইসলাম, মৌলভীবাজারে সৈয়দ সুজাত আলী ও হবিগঞ্জে আব্দুল কাদির রয়েছেন। দলীয় প্রার্থীরা জয়লাভ করলে তার দল পৌরসভার সকল মসজিদের ইমামদের ভাতা প্রদানসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করবে বলে তিনি জানান।

জেলা এনপিপির উদ্যোগে মতবিনিময়কালে দলের মহাসচিব মুক্তিযোদ্ধা আব্দুল হাই মন্ডল, তৃণমূল ন্যাপ ভাসানীর সভানেত্রী পারভীন নাসের খান ভাসানী, এনপিপির প্রেসিডিয়াম সদস্য বালুল সরদার চাখারী, সালমা রহমান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মাহমুদুল হক আসাদ, ঢাকা মহনগর এনপিপি নেতা মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।