সোনারগাঁয়ে আ.লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীর উপর হামলা


প্রকাশিত: ০৪:৪০ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীর উঠান বৈঠকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর লোকজন হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার রাতে সোনারগাঁ পৌরসভার ৫নং ওয়ার্ডের ষোলপাড়া মসজিদের সামনের মাঠে উঠান বৈঠক চলাকালে এ হামলার ঘটনা ঘটে। এসময় শামীম, আছিয়া, মুন্নি, বাবুসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে উঠান বৈঠকের জন্য আনা চেয়ার।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁ পৌরসভার ৫নং ওয়ার্ডের ষোলপাড়া মসজিদের সামনে মাঠে উঠান বৈঠকে বসেছিলেন জগ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সাদেকুর রহমান ভূইয়া।

অপরদিকে, পানামনগরীর পুলের সামনে নির্বাচনী ক্যাম্পে সভা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এটি ফজলে রাব্বি ও তার লোকজন। ওই সভায় উপস্থিত সোনারগাঁ আসনের সাবেক সাংসদ কায়সার হাসনাত আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে ঘোষণা দেন যে, এরপর থেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে যেখানেই সমাবেশ হবে সেখানেই প্রতিহত করা হবে।

সভা শেষে রাতে রাব্বির নেতৃত্বে একটি মিছিল নিয়ে যাওয়ার সময় উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম নান্নুর নেতৃত্বে ছালাম, তাইজুল, শফিকসহ ৪০-৫০ জনের একটি দল আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সাদেকুর রহমান ভূইয়ার উঠান বৈঠকে হামলা চালায়। এসময় হামলায় শামীম, আছিয়া, মুন্নি, বাবুসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

আহতদের বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে নেয়া হয়েছে। হামলাকারীরা মেয়র প্রার্থী সাদেকুরকে অবরুদ্ধ করে রাখে। হামলাকারীরা উঠান বৈঠকের চেয়ারও ভাঙচুর করে। পরে খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেয়র প্রার্থী সাদেকুরকে উদ্ধার করে। সাদেকুরের উপর হামলার খবর পেয়ে তার সমর্থকরা জড়ো হতে থাকলে হামলাকারীরা চলে যায়।
 
আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সাদেকুর রহমান ভূইয়া সাংবাদিকদের জানান, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এটি ফজলে রাব্বির নির্দেশে উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম নান্নুর নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এটি ফজলে রাব্বির মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি। তবে সোনারগাঁ উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম নান্নু মুঠোফোনে জাগো নিউজকে জানান, এ ধরনের অভিযোগ সম্পূর্ণরূপে মিথ্যা ও বানোয়াট। বরং আমরা যখন মিছিল নিয়ে আসছিলাম তখন পেছন থেকে সাদেকুর রহমান ভূইয়ার সমর্থকরা ইট নিক্ষেপ করে। ওইসময় সোহেল নামের এক কর্মী আহত হন। এতে আমাদের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে উঠলেও আমি তাদেরকে ফিরিয়ে নিয়ে আসি।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জাগো নিউজকে জানান, দুইপক্ষের মধ্যে হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। ওইসময় দৌড়াদৌড়িতে কেউ আহত হয়ে থাকতে পারে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সোনারগাঁ পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান জাগো নিউজকে জানান, ঘটনাটি আমি শুনেছি। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে। কোনো প্রার্থীর প্রচারণায় বাধা দেয়ার অধিকার কারো নেই।

মো. শাহাদাত হোসেন/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।