যশোরে মহান বিজয় দিবস উদযাপিত


প্রকাশিত: ১১:২০ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

যশোরে দিনব্যাপী নানা আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বুধবার বিজয় দিবসে বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়েছে।

রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের কার্যক্রম শুরু করে জেলা প্রশাসন। সকালে শহরের মণিহার বাসস্ট্যান্ড এলাকার বিজয়স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার বিজয় স্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করেন।

এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, জেলা বিএনপি, পৌরসভা, মেডিকেল কলেজসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

পরে যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম সকাল ৯টায় কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ডক্টর হুমায়ুন কবীর ও পুলিশ সুপার আনিসুর রহমান। ডিসপ্লে শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে টাউন হল ময়দান সকাল ১১টায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

মিলন রহমান/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।