বি.বাড়িয়ায় বন্দুকযুদ্ধে নিহত ১, পুলিশসহ আহত ৭


প্রকাশিত: ০৩:২০ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়া সদর ও সরাইল উপজেলায় পুলিশের সঙ্গে পৃথক দুটি ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় বশির মিয়া (৩০) নামে এক ডাকাত নিহত হয়েছেন। বুধবার ভোরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক ডাকাত ও ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন।

আহতদের জেলা সদর হাসপাতাল ও সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া ডাকাতির ঘটনায় পাঁচ ডাকাতকে আটক করেছে পুলিশ। তারা হলেন- বিল্লাল, শানু, খোরশেদ, বাহার ও সাত্তার। আটকদের বয়স ২৫ থেকে ৩০ এর মধ্যে বলে জানিয়েছে পুলিশ।

সরাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আরশাদ জানান, মঙ্গলবার রাত ৩টার দিকে সরাইল উপজেলার ধরন্তি এলাকায় পুলিশের একটি দল টহল দিচ্ছিল। এ সময় একদল ডাকাত পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পরে নিজেদের আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এতে বশির মিয়া নামে এক ডাকাত মারা যান। এ ঘটনায় সরাইল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলীম, কনস্টেবল মেহেদী হাসান ও রবিউল আহত হয়েছেন।

অন্যদিকে ভোর ৪টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরাসা এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ খোরশেদ মিয়া নামে এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয় সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস, উপ-পরিদর্শক (এসআই) প্রেমধন মজুমদার, কনস্টেবল কামাল আহত হয়েছেন।

সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোরে বিরাসার এলাকায় একদল ডাকাত কয়েকটি যানবাহনে ডাকাতির চেষ্টা করছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। এ সময় নিজেদের আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে এক ডাকাত গুলিবিদ্ধ ও তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে দুটি রামদা, একটি পাইপগান ও দুই রাউন্ড গুলিসহ পাঁচ ডাকাতকে আটক করে।

আজিজুল আলম সঞ্চয়/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।