বরিশালের ৬ পৌরসভার ২৬১ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ


প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৫

বরিশাল জেলার ছয় পৌরসভায় ২২ জন মেয়র, ১৮১ জন সাধারণ কাউন্সিলর এবং ৫৮ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা প্রার্থীদের উপস্থিতিতে এই প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দ পাওয়ার পর আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন হওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীরা নৌকা, বিএনপি মনোনীত মেয়র প্রার্থীরা ধানের শীষ, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থীরা হাতপাখা, এনপিপি মনোনীত প্রার্থীরা আম এবং ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থীরা হাতুর প্রতীক বরাদ্দ পান।

স্বতন্ত্র মেয়র প্রার্থীদের জন্য বরাদ্দ ছিল কম্পিউটার, জগ, মোবাইল ফোন, নারিকেল ইত্যাদি। এছাড়া সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মাঝে উট পাখি, গাঁজর, টেবিল ল্যাম্প, ঢেরস, পাঞ্জাবি, পানির বোতল, ফাইল কেবিনেটসহ বিভিন্ন প্রতীক এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মাঝে মৌমাছি, পুতুল, চুড়ি, ড্রেস, আঙ্গুর, ভ্যানিটি ব্যাগসহ বিভিন্ন প্রতীক বরাদ্দ দেয়া হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা আ. হালিম খান জানান, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের জন্য প্রথম তফসিলে ১০টি করে প্রতীক বরাদ্দ ছিল। কোনো ওয়ার্ডে এর বেশি প্রার্থী থাকলে দ্বিতীয় তফসিলের নির্ধারিত প্রতীক তাদের মাঝে বরাদ্দ দেয়ার বিধান রয়েছে।

প্রতীক বরাদ্দ পেয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন প্রার্থীরা। প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন। এই বিধি ভঙ্গ করলে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ওই নির্বাচন কর্মকর্তা।

সাইফ আমীন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।