ষষ্ঠ শ্রেণির ছাত্রীর সঙ্গে অষ্টম শ্রেণির ছাত্রের বিয়ে!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:৪০ এএম, ১৫ আগস্ট ২০২১

সাতক্ষীরার দেবহাটায় ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীর সঙ্গে একই স্কুলের অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রের বিয়ে হয়েছে। স্কুলছাত্রের বাবার অভিযোগ, ছেলের অভিভাবকের অনুমতি ছাড়াই কাজী ডেকে বিয়ের কাজ সেরেছেন ছাত্রীর মা।

এই ঘটনায় অপ্রাপ্তবয়স্ক ওই নববধূর মাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে সদ্যবিবাহিত দম্পতিকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত আলাদা থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) বিকেলে সাতক্ষীরার দেবহাটা উপজেলার বহেরা গ্রামে এই ঘটনা ঘটে। আর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাছলিমা আক্তার।

স্কুলছাত্রের বাবা হযরত আলী জাগো নিউজকে বলেন, আমার ছেলে স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। আমার ছেলেকে ফুসলিয়ে নিয়ে একই গ্রামের রবিউল ইসলামের স্ত্রী নিজের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়ের সাথে গোপনে বিয়ে দিয়ে সেখানে রেখে দেয়। বিষয়টি জানতে পেরে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করি।

তিনি বলেন, আমার ছেলের সাথে ওই ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল। তবে অপ্রাপ্ত বয়সের ছেলেকে তারা এভাবে কাউকে কিছু না জানিয়ে বিয়ে দিয়ে দেবে এটা আমি ভাবতে পারিনি।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জাগো নিউজকে বলেন, ছেলের বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে অপ্রাপ্তবয়স্ক ছাত্র-ছাত্রীর বিয়ের সত্যতা পাওয়ায় ওই স্কুলছাত্রীর মাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের আলাদা থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

আহসানুর রহমান রাজীব/এমআরআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।