প্রতিবন্ধীর উপহারের ঘরের পাশে দোকানও করে দিলেন ডিসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৫:৫৬ এএম, ১২ আগস্ট ২০২১

বান্দরবানে রোয়াংঝড়ির তারাছা ইউনিয়নের ছাইংগ্যা পাড়ার বাসিন্দা আবদুল মোনাফ। তিনি শারীরিক প্রতিবন্ধী। লাঠিতে ভর দিয়ে কোনোরকমে চলাচল করতে পারেন। মসজিদের বারান্দায় বসবাস করে আসছিলেন। ভিক্ষাবৃত্তি করে জীবন নির্বাহ করতেন।

প্রতিবন্ধী মোনাফের অসহায়ত্বের বিষয়টি জানতে পারেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি। তিনি প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘর বরাদ্দ দেন। ঘরের কাজ পরিদর্শনে এসে জানতে পারেন, মোনাফের জীবিকার কোনো ব্যবস্থা নেই, অপরের করুণায় বেঁচে থাকতে হয়। জেলা প্রশাসক তাৎক্ষণিক রোয়াংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন প্রধানমন্ত্রীর উপহারের ঘরের পাশে তার জন্য একটি দোকান করে দিতে।

jagonews

বুধবার (১১ আগস্ট) জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি উপস্থিত থেকে প্রতিবন্ধী মোনাফকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জেলা প্রশাসকের খরচে নির্মিত দোকান হস্তান্তর করেন। এসময় তিনি মোনাফের দোকান থেকে প্রথম জিনিসপত্র কিনে তা স্থানীয় শিশুদের মাঝে বিলিয়ে দেন।

প্রধানমন্ত্রীর ঘর ও দোকান হস্তান্তরকালে অন্যদের মধ্যে রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাবেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, ১০ বছর ধরে রোয়াংছড়ির ছাইঙ্গ্যাতে মোনাফ নামের এক প্রতিবন্ধী মসজিদে থাকেন। পরে খবর নিয়ে জানতে পারি দুনিয়াতে তার কেউ নেই। তাই তাকে প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘর দেয়া হয়েছে। একই সঙ্গে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘরে যাওয়ার জন্য একটি সিঁড়ি, রান্নার জন্য গ্যাসের চুলা, বিশুদ্ধ পানি, বিদ্যুৎ ও তার আত্ম-কর্মসংস্থানের জন্য একটি দোকান করে দেয়া হয়েছে। যেন তিনি নিজেই নিজের খরচ জোগান দিতে পারেন।

এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।