কুমিল্লায় মেয়রসহ ৩৪ জনের মনোনয়নপত্র প্রত্যাহার


প্রকাশিত: ০২:১৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

কুমিল্লায় পৌরসভা নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থীসহ ৩৪ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী তিনজন মেয়র প্রার্থী রয়েছেন।

এদিকে, প্রতিদ্বন্দ্বি না থাকার কারণে সংরক্ষিত কাউন্সিলর পদে দুইজনকে ও সাধারণ কাউন্সিলর পদে একজনকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। রোববার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার রাশেদুল ইসলাম
 
দাউদকান্দি পৌরসভায় মেয়র প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আবদুস সাত্তার ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শাহজাহান খন্দকার, জাতীয় পার্টির মেয়র প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সদস্য অহিদুল ইসলাম সরকার। মনোনয়নপত্র প্রত্যাহারকারী কাউন্সিলর প্রার্থীরা হলেন, ৩নং ওয়ার্ডের একেএম সারোয়ার জাহান এবং ৬নং ওয়ার্ডের জসিম উদ্দিন।

চান্দিনা পৌরসভায় মেয়র পদে দুইজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এরা হচ্ছেন,আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন ও জাতীয় পার্টির আবুল কালাম আজাদ। এ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৬নং ওয়ার্ডে আতর আলী ও ৭নং ওয়ার্ডে আলী হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

চৌদ্দগ্রাম পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে চারজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হচ্ছেন,৭নং ওয়ার্ডে মো. মাঈন উদ্দিন মজুমদার,৮নং ওয়ার্ডে ইয়াকুব নবী, কাজী বেলাল ও গাজী শহিদুল্লাহ। এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি না থাকায় কাজী বাবুলকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

লাকসাম পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে আটজন ও সংরক্ষিত কাউন্সিলর পদে দুইজন তাদের মনোয়নপত্র প্রত্যাহার করেছেন। সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে আবুল হাসেম, ২নং ওয়ার্ডে শাহাদাত হোসেন ও মো. সোলায়মান, ৪নং ওয়ার্ডে সফিউল্লা, ৬নং ওয়ার্ডে ফারুক হোসেন ও মেজবাহ উদ্দিন মিশু। ৮নং ওয়ার্ডে মাহবুব শিকদার ও ৯নং ওয়ার্ডে ফারুক হোসেন।  

সংরক্ষিত কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে নাসিমা আক্তার ও রুমি আউয়াল। এ পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর পদে তাদের প্রতিদ্বন্দ্বি না থাকায় ১নং ওয়ার্ডে সালমা আক্তার ও ৩নং ওয়ার্ডে মোশফেকা আলমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বরুড়া পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৯জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন, ১নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ ও আবদুল মোতালেব। ৩নং ওয়ার্ডে শাহ আলম। ৫নং ওয়ার্ডে ইসমাইল হোসেন খোকন। ৬নং ওয়ার্ডে জসিম উদ্দিন, সাব্বির হোসেন ও আমান উল্লাহ। ৮নং ওয়ার্ডে ইমাম হোসেন ও ৯নং ওয়ার্ডে আবদুল মজিদ।

এছাড়া হোমনা পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে দুইজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন, ২নং ওয়ার্ডে জাকির হোসেন ও ৭নং ওয়ার্ডের ইউনুস মিয়া।

কামাল উদ্দিন/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।