রামগঞ্জে ৫ কাউন্সিলের প্রার্থিতা প্রত্যাহারের আবেদন


প্রকাশিত: ১২:৪২ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

ভুয়া স্বাক্ষর দেয়ায় লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা নির্বাচনে পাঁচজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের আবেদন করা হয়েছে। এ খবর পেয়ে কাউন্সিলর প্রার্থীরা রোববার সকালে রিটানিং অফিসারের কার্যালয়ে হাজির হন।

এ সময় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কামাল হোসেন, আবু সুফিয়ান ও ৯ নম্বর ওয়ার্ডের আহসান হাবীব, মোতাহের হোসেন ও আনোয়ার হোসেন লিটন পৃথকভাবে লিখিত অভিযোগ করে প্রতারণার বিষয়টি রিটানিং অফিসারকে জানায়।

অভিযোগ রয়েছে, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাদের পরামর্শে কয়েক যুবলীগ ও ছাত্রলীগ নেতা কাউন্সিলর প্রার্থীদের না জানিয়ে নিজেরা স্বাক্ষর দিয়ে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেছেন। তবে প্রার্থীরা সাফ জানিয়ে দিয়েছেন, তারা বৈধ প্রার্থী। নির্বাচনে তারা অংশগ্রহন করবেন, প্রার্থিতা প্রত্যাহারের আবেদন তারা করেননি।

দলীয় সূত্র জানায়, পৌরসভার ৯টি ওয়ার্ডে আওয়ামী লীগের একক কাউন্সিলর প্রার্থীদের নাম নির্ধারণ করতে শনিবার রাতে আওয়ামী লীগের সিনিয়র নেতারা সভা করেন। সেখানে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্র জানিয়েছে, কাউন্সিলর সমর্থন দেয়ার সময় সিনিয়র ও ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। এজন্য বিভিন্ন ওয়ার্ডে দলের সমর্থনের বাইরে একাধিক করে প্রার্থী রয়েছে। এতে প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্নজনের প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করা হয়।

এ ব্যাপারে জানতে রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও দায়িত্বপ্রাপ্ত রিটানিং অফিসার মো. আবু ইউছুফের মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

কাজল কায়েস/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।