অক্সিজেন সেবায় সেলিম মাহমুদের ৫১ সিলিন্ডার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ০৬ আগস্ট ২০২১

চাঁদপুরের কচুয়ায় করোনা আক্রান্ত মানুষদের অক্সিজেন সেবা দেয়ার জন্য আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদের উদ্যোগে দুই দফায় হাইফ্লো অক্সিজেন কেনোলা ও ৫১টি অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়েছে।

প্রথম দফায় গত বছরের ২ আগস্ট কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার উদ্যোগে হাই ফ্লো অক্সিজেন কেনোলাসহ ২১টি অক্সিজেন সিলিন্ডার দেয়া হয। শুক্রবার (৬ আগস্ট) দ্বিতীয় দফায় আরও ৩০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। ড. সেলিম মাহমুদের অনুরোধের প্রেক্ষিতে আবুল খায়ের গ্রুপ তাকে এই ৩০টি অক্সিজেন সিলিন্ডার উপহার হিসেবে দেয়।

শুক্রবার সকালে উপজেলার রোস্তম আলী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মাধ্যমে ৩০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর এবং উপজেলা ছাত্রলীগ পরিচালিত জরুরি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ ও অনুপ্রেরণার কারণেই আজ আমরা করোনা আক্রান্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। এই মহামারিতে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব নয়। মানুষ যাতে দিন-রাত সব সময়ে জরুরি অক্সিজেন সেবা পায়, সেজন্য ছাত্রদের দিয়ে চারটি দলের সমন্বয়ে এই জরুরি অক্সিজেন সেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, আল্লাহর অশেষ রহমতে শেখ হাসিনার নেতৃত্বে এই মহামারি আমরা সফলভাবে মোকাবিলা করতে পারব। এই মুহূর্তে আমাদের মনোবল শক্ত রাখতে হবে।

প্রসঙ্গত, ড. সেলিম মাহমুদের সার্বিক নির্দেশনায় এই সেবা কার্যক্রমটি পরিচালনা করছে কচুয়া উপজেলা ছাত্রলীগ। উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ এবং অন্যান্য সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা এই অক্সিজেন সেবা কার্যক্রম সমন্বয় করবেন।

জরুরি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন চৌধুরী সোহাগ, কচুয়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর যুব লীগের সভাপতি মাহবুব আলম।

কচুয়া প্রেস ক্লাবের সভাপতি মানিক ভৌমিক, পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ বিল্লাল হোসেন মোল্লা।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার, ইউপি চেয়ারম্যান মনির হোসেন, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন লিটন, তথ্য ও গবেষণা উপ-কমটির সদস্য হাবিব মজুমদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের উপ-প্রচার সম্পাদক কামাল পারভেজ মিয়াজী, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিবুল হাসান, সাধারণ সম্পাদক জিসান আহমেদ নান্নু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শুভজিৎ দাস। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সোহাগ উদ্দিন।

এসইউজে/এমএসএম/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।