গরু চুরির অভিযোগে বাবা-ছেলে গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ০৬ আগস্ট ২০২১

দিনাজপুরের ঘোড়াঘাটে চোরাই গরুসহ বাবা-ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় পাঁচটি গরু জব্দ করা হয়। গরুগুলোর দাম আনুমানিক তিন লাখ টাকা।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় জড়িত আরও চারজনকে গ্রেফতারে চেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ। 

গ্রেফতাররা হলেন-দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের মৃত আব্দুল হাকিম মিয়ার ছেলে রবিউল ইসলাম (৪৫) এবং তার ছেলে আরিফুল ইসলাম (২২)। তারা দুজনই পেশায় কসাই।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে সহকারী উপপরিদর্শক (এএসআই) সারোয়ার জাহানের নেতৃত্বে পুলিশের একটি দল সিংড়া ইউনিয়নের রবিউল কসাইয়ের বাড়িতে অভিযান পরিচালনা করে। এসময় তার গোয়াল ঘরে থাকা পাঁচটি গরুর বিষয়ে তাকে জিজ্ঞাসা করলে তিনি কোনো উত্তর দিতে পারেননি। পরে ক্রয়কৃত এসব গরুর চালান রসিদ দেখতে চাইলে তিনি স্বীকার করেন এসব চোরাই গরু। বুধবার (৪ আগস্ট) দিনাজপুরের পার্বতীপুর উপজেলা থেকে তিনি ও তার ছেলে দুটি গরু চুরি করে এনেছেন। বাকি তিনটি গরু আরেকটি চোরচক্র চুরি করে বিক্রি করার জন্য তার বাড়িতে রেখে গেছে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বলেন, আটক বাবা-ছেলেসহ গরু চুরির সঙ্গে জড়িত আরও চারজনের নামে মামলা দেয়া হয়েছে। গ্রেফতার দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদেরকে গ্রেফতারে অভিযান চলছে।

এমদাদুল হক মিলন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।