বাচ্চাদের দেখলে আমি চার্জ হই : ড. জাফর ইকবাল


প্রকাশিত: ০২:৪২ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, কোনো অনুষ্ঠানে গিয়ে ছোট ছোট বাচ্চাদের দেখলে আমি চার্জ হই। বুধবার সন্ধ্যা সাতটায় ব্রাহ্মণবাড়িয়া শহরের ধীরেন্দ্রনাত দত্ত ভাষা চত্বরে আয়োজিত তিন দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি এই বিজয় মেলার আয়োজন করে। ড. জাফর ইকবাল বলেন, আমি কোনো অনুষ্ঠানে গিয়ে ছোট ছোট বাচ্চাদের দিকে তাকিয়ে থাকি। কারণ তাদেরকে দেখে আমি চার্জ হই।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা আমাদেরকে একটা স্বাধীন দেশ দিয়েছেন। একটা পতাকা দিয়েছেন। একটা স্বাধীন দেশ যে কত বড় তা চিন্তাও করা যায় না। এখন এ দেশটাকে আমাদের হাতেই তৈরি করতে হবে। নইলে মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের ঋণ শোধ করতে পারবো না।

Zafar-Iqbal

মেলায় আগত শিশুদেরকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, শিশুরা মন দিয়ে লেখাপড়া করলে দেশকে ঠেকানো যাবে না। ২০৫০ সালের আগেই দেশ ইউরোপ-আমেরিকার মতো হবে।

খেলাঘর ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি ডা. মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, কেন্দ্রীয় খেলাঘর আসরের সম্পাদক মণ্ডলীর সদস্য প্রনয় সাহা, সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ প্রমুখ।

পরে আলোচনা সভা শেষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। এরপর স্থানীয় কয়েকটি সংগঠনের শিল্পীদের পরিবেশনায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।