সিলেটের আকাশে উড়বে যুক্তরাজ্যের ফিরনাস


প্রকাশিত: ১২:২৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

লন্ডন-সিলেট আকাশপথে সরাসরি ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক ফিরনাস এয়ারওয়েজ। এছাড়াও এশিয়া ও উত্তর আফ্রিকার আটটি আন্তর্জাতিক গন্তব্যে উড়বে এটি।  

গতকাল মঙ্গলবার পূর্ব লন্ডনে এক সংবাদ সম্মেলনে ফিরনাসের এমডি শফিকুর রহমান বলেন, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, পূর্ব আফ্রিকা ও মধ্যপ্রাচ্য থেকে অনেক মানুষ যুক্তরাজ্যে আসছে। ক্রমবর্ধমান এ চাহিদা মেটাতে ফিরনাসের যাত্রা শুরু হচ্ছে।

ফিরনাস তাদের অন্যতম গন্তব্য হিসেবে বাংলাদেশের সিলেট, তুরস্কের ইস্তাম্বুল, কানাডার টরন্টো, পাকিস্তানের ইসলামাবাদ, আফ্রিকার ঘানা, সৌদি আরবের রিয়াদ ও ভারতের নয়াদিল্লিকে নির্ধারণ করেছে বলে জানান তিনি।

আগামী বছরের শেষদিকে তিনটি এয়ারক্রাফট নিয়ে নতুন এ প্রতিষ্ঠানের যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন এর প্রধান নির্বাহী কাজী শফিকুর রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রাথমিক অবস্থায় আড়াইশ থেকে ৩০০ আসনের উড়োজাহাজ নিয়ে যাত্রা করবে ফিরনাস।

২০২০ সালের মধ্যে বহরে এয়ারক্রাফটের সংখ্যা সাত- এ উন্নীত করতে মূলধন সংগ্রহের কাজ শুরু হয়েছে বলে জানান শফিকুর।

বিশ্বের প্রথম মুসলিম বিমানচালক আব্বাস ইবনে ফিরনাসের নামে প্রতিষ্ঠানের নামকরণ করা হয়েছে জানিয়ে তিনি জানান, যাত্রীদের নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কম মূল্যে বিশ্বমানের সেবা নিশ্চিত করতে আগ্রহী তারা।

ছামির মাহমুদ/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।