দুই ব্যবসায়ীর মরদেহ উদ্ধার : ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ


প্রকাশিত: ০৩:৪৮ এএম, ০৯ ডিসেম্বর ২০১৫

সাভারের পুলিশ চেক পোস্টের কাছেই দুই সবজী ব্যবসায়ী নিহত হওয়ার ঘটনায় সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসী। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারের অদূরে তুরাগ ভাংগা ব্রীজ (স্টীল ব্রীজ) এলাকায় এই অবরোধ করে তারা।

 
এর আগে সকাল সাড়ে ৭টার দিকে ওই এলাকা থেকে মাসুদ রানা (২০) ও মহসিন মিয়া (২২) নামের দুই সবজী ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করে পুলিশ। সাভার মডেল থানা পুলিশ বিষয়টিকে সড়ক দুর্ঘটনা বলে দাবি করলে স্থানীয়রা পুলিশের এই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে সকাল থেকে ঘটনাস্থলে বিক্ষোভ করে আসছিল।
 
সাভার মডেল থানা পুলিশ জানায়, সকালে তুরাগ-ভাকুর্তা সড়কের ভাংগা ব্রীজের (স্টীল ব্রিজ) পাশে দুই ব্যক্তির মরদেহ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ তাদের লাশ উদ্ধারে ঘটনাস্থলে গেলে স্থানীয়রা এই ঘটনাকে ডাকাতি উল্লেখ করে বিক্ষোভ করতে থাকে। মরদেহ দুটি নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার পর পাশের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে স্থানীয়রা। এতে ঐ এলাকায় যানচলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয়রা জানান, তুরাগ-ভাকুর্তা সড়কের ভাংগা ব্রীজের ওই এলাকায় মাঝে-মধ্যেই ডাকাতির ঘটনা ঘটে। কিন্তু পুলিশ সেখানে ঠিকমত দায়িত্ব পালন করে না।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম কামরুজ্জামান বলেন, ঘটনাটি আসলে সড়ক দুর্ঘটনা। এটি কোন ডাকাতির ঘটনা নয়। রাতের কোন এক সময় গাড়ি চাপায় দুই সবজি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। স্থানীয়রা ভুল বুঝে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছিল। আমরা তাদের মহাসড়ক থেকে সড়িয়ে দিয়েছি।

সকাল ৯টার দিকে পুলিশ লাঠিচার্জ করে অবরোধকারীদের মহাসড়ক থেকে সড়িয়ে দিলে যানযচলাচল স্বাভাবিক হয় বলেও জানান তিনি।

আল-মামুন/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।