এমপি লিটনের জামিনের মেয়াদ আবারো বৃদ্ধি


প্রকাশিত: ০১:০৫ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

শিশু সৌরভকে (১২) গুলি করে হত্যা প্রচেষ্টা মামলায় অভিযুক্ত আসামি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটনের অন্তঃবর্তীকালীন জামিনের মেয়াদ আবারো বৃদ্ধি করেছে আদালত। মঙ্গলবার দুপুরে গাইবান্ধা আমলী আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মো. মনিরুজ্জামান শিকদার এ আদেশ দেন।

এর আগে ২৪ দিন কারাভোগের পর সংসদ অধিবেশনে যোগ দেয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে বিগত ৮ নভেম্বর তিনি অন্তঃবর্তীকালীন জামিনে মুক্তি পান। এরপর ২৪ নভেম্বর একই আদালতে তিনি স্বশরীরে হাজির হয়ে দ্বিতীয়বারের মতো স্থায়ী জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক স্থায়ী জামিন নামঞ্জুর করে ৮ ডিসেম্বর পরবর্তী হাজিরার ধার্য দিন পর্যন্ত অন্তঃবর্তীকালীন জামিনের সময় বৃদ্ধি করেছিলেন।

গাইবান্ধা কোর্ট ইন্সপেক্টর মো. এনামুল হক জানান, ৮ ডিসেম্বর পর্যন্ত এমপি লিটন অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। মঙ্গলবার দুপুরে তিনি আদালতে স্বশরীরে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে বিচারক ১৭ জানুয়ারি পর্যন্ত জামিনের সময় বৃদ্ধি করেন।

এমপি লিটনের অন্যতম আইনজীবী মো. সিরাজুল ইসলাম বাবু জানান, এমপি লিটনের স্থায়ী জামিনের জন্য আদালতে আবেদন করা হয়। কিন্তু বিচারক স্থায়ী জামিন নামঞ্জুর করে মামলার পরবর্তী ধার্য তারিখ ১৭ জানুয়ারি পর্যন্ত জামিনের সময় বর্ধিত করেছেন।

প্রসঙ্গত, সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ গ্রামে গত ২ অক্টোবর ভোরে ব্যায়ামরত শিশু শাহাদত হোসেন সৌরভকে এমপি লিটন পিস্তল দিয়ে গুলি করলে সৌরভ আহত হয়। ওই ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা প্রচেষ্টা মামলা দায়ের করেন।

অমিত দাশ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।