জাফলংয়ে ৫টি বোমা মেশিন ধ্বংস


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে পরিবেশ নষ্ট করে পাথর উত্তোলন বন্ধ করতে সিলেটের পর্যটন স্পট জাফলংয়ের বল্লাঘাটের মন্দিরের জুম এলাকায় টাস্কফোর্সের অভিযান পরিচালিত হয়েছে।

পরিবেশ অধিদফতরের সহায়তায় গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আশ্রাফ আহমেদ রাসেলের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে এই অভিযান চলে। অভিযান চলাকালে মন্দিরের জুম এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত পাঁচটি বোমা মেশিন ও সরঞ্জাম জব্দ করা হয়। পরে সেগুলো ধ্বংস করা হয়।

এরপর বল­াঘাট পিকনিক স্পটের পাশে মরিয়ম নামের একটি রেস্তোরাঁয় ভেজাল বিরোধী অভিযান চালায় টাস্কফোর্স। ওই রেস্তোরাঁয় বাসি ও রান্না ঘরে নোংরা পরিবেশের জন্য ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে গোয়াইনঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) জাহাঙ্গীর হোসেন সরদার, পরিবেশ অধিদফতর সিলেটের সহকারী পরিচালক মুস্তাফিজুর রহমান, সার্ভেয়ার জীবন চন্দ্র, বিজিবির সংগ্রাম সীমান্ত ফাঁড়ির হাবিলদার আব্দুস সবুরসহ পুলিশ ও বিজিবির অর্ধ-শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।