এক বছর ধরে শিকলবন্দি নুরুল ইসলাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৮:৩৭ এএম, ০৩ জুলাই ২০২১

ফরিদপুরের সদরপুরে দীর্ঘ প্রায় এক বছর ধরে শিকলবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন মানসিক ভারসাম্যহীন নুরুল ইসলাম (৩৭) নামের এক যুবক।

তিনি সদরপুর উপজেলার চরবিষ্ণুপুর ইউনিয়নের বাছের ডাঙ্গী গ্রামের সাবেক সেনাসদস্য মোয়াজ্জেম বেপারীর ছেলে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, ২০০৭ সাল থেকে নুরুল ইসলামের মানসিক সমস্যা দেখা দেয়। বিভিন্ন সময় তাকে চিকিৎসা সেবা দেয়া হলেও সুস্থ হয়ে ওঠেনি। এক সময় তার অসুস্থতার মাত্রা বেড়ে যায়। কোনো উপায় না দেখে পরিবারের লোকজন তাকে শিকলবন্দি করে রাখেন। এতে প্রায় এক বছর ধরে শিকল বন্দী অবস্থায় কাটছে তার জীবন।

তারা আরও জানান, নুরুল ইসলাম মানুষকে মারধর করেন, ঘরবাড়ি ভাঙচুর করেন। পরিবারের লোকজন বাধ্য হয়ে তাকে শিকল দিয়ে বেঁধে রেখেছেন।

নুরুল ইসলামের স্ত্রী সালমা বেগম বলেন, অসুস্থ স্বামী দুই ছেলে আহাদ বেপারী (১০) ও আরাফাত বেপারীকে (৭) নিয়ে মানবেতর দিন যাপন করছি। সংসারে আয় রোজগারের কেউ না থাকায় খেয়ে না খেয়ে দিন অতিবাহিত করছি।

তিনি আরও বলেন, মানুষের কাছ থেকে চেয়ে স্বামীর চিকিৎসার টাকাই জোগাড় হয় না সেখানে ছেলের লেখাপড়া কিংবা অন্যান্য ভরণপোষণ কিভাবে হবে। তিনি সবার সহযোগিতা চেয়েছেন।

এন কে বি নয়ন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।