লকডাউনে কর্মহীনদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ০২ জুলাই ২০২১

চলমান লকডাউনের কারণে কর্মহীন হয়ে যাওয়া হতদরিদ্রদের বাড়িতে খাদ্যসামগ্রী ও নগদ টাকা নিয়ে হাজির হচ্ছেন হোমনা উপজেলার ভাষানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কামরুল ইসলাম। দুই দিনে তার ইউনিয়নের কর্মহীন হয়ে যাওয়া ১৩ জনের বাড়িতে এ অনুদান পৌঁছে দেন তিনি।

লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার (১ জুলাই) থেকে এ কার্যক্রম শুরু করেন ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম।

কামরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘আমার ইউনিয়নে এমন অনেক লোক আছেন, যারা প্রতিদিনের রোজগারের টাকায় সংসার চালান। কিন্তু বর্তমানে করোনাভাইরাসের কারণে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধ মানতে গিয়ে তারা কাজ করতে পারছেন না। আমি এমন পরিবারকে খুঁজে বের করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া খাদ্য সহায়তা ও আমার ব্যক্তিগত তহবিল থেকে সাধ্য অনুযায়ী তাদের সহযোগিতা করছি।’

jagonews24

তিনি আরও বলেন, এ সহযোগিতাটা প্রয়োজনের তুলনায় অনেক কম। তারপরও যতদিন লকডাউন থাকবে আর সরকারিভাবে যা আসবে সেগুলো দেয়ার পরও ব্যক্তিগতভাবে সহযোগিতা চালিয়ে যাব।

ইউপি চেয়ারম্যনের সাহায্য পাওয়া কৃপা রামপুর গ্রামের মুর্শিদ মিয়া বলেন, ‘আমি সিএনজি অটোরিকশা চালিয়ে সংসার চালাতাম। লকডাউনের কারণে গাড়ি নিয়ে রাস্তায় বের হতে পারছি না। এ অবস্থায় চেয়ারম্যান সাহেব যেটুকু দিয়ে সহযোগিতা করেছেন তাতেই খুশি।’

হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে জাগো নিউজকে বলেন, লকডাউনে কর্মহীন থাকা হতদরিদ্র আড়াই হাজার মানুষকে প্রশাসনের পক্ষ থেকে মানবিক খাদ্য সহায়তা করা হচ্ছে। ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান।

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।