মাগুরায় আ.লীগ প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী


প্রকাশিত: ০৬:৪১ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

মাগুরা পৌরসভা নির্বাচনে সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের প্রায়ত সভাপতি আলতাফ হোসেনের ছেলে খুরশিদ হায়দার টুটুল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে নেমেছেন। তবে জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুব আকবর কল্লোল স্বতন্ত্র প্রার্থী হিসেবে এখনও নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।  তবে এ প্রার্থীকে জনসংযোগ ও উঠান বৈঠকসহ নির্বাচনী মাঠে তৎপর দেখা যাচ্ছে না।

আ.লীগ প্রার্থী খুরশিদ হায়দার টুটুল নির্বাচনে জয়ের ব্যাপারে ১০০ ভাগ নিশ্চিত বলে জাগো নিউজকে বলেন, দলের তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রের সিদ্ধান্তে মনোনয়ন পেয়েছি। এ সিদ্ধান্তের মর্যাদা রক্ষায় সচেষ্ট থাকব। তাছাড়া প্রয়াত মেয়র আমার বাবা আলতাফ হোসেনের অসমাপ্ত কাজ শেষ করার অদম্য ইচ্ছা ও আশা নিয়ে আমার প্রার্থী হওয়া।

জেলা আ. লীগ সভাপতি তানজেল হোসেন খান এবং সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু এ বিষয়ে জাগো নিউজকে বলেন, আ.লীগ একটি বড় দল। কাজেই প্রার্থী হওয়ার যোগ্যতা অনেকেরই আছে। তবে সবাইকে মনোনয়ন দেয়া সম্ভব নয়। মনোনয়ন বঞ্চিতদের মান অভিমান থাকতে পারে। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্ধারিত সময়ের মধ্যেই এ সমস্যা সমাধান হয়ে যাবে বলে এ দুই নেতা আশাবাদ ব্যক্ত করেছেন। দল মনোনীত প্রার্থীর পক্ষে সবাই এক সঙ্গে কাজ করছেন এবং দ্বিধা দ্বন্দ্বে উর্ধ্বে উঠে দল মনোনীত প্রার্থীকে নির্বাচিত করার লক্ষ্যে জেলা আ.লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক মন্তব্য করেছেন।

আ.লীগ মনোনীত প্রার্থী থাকা সত্বেও জেলা আ.লীগের বিগত কমিটির পদ পদবিধারী মাহবুব আকবর কল্লোল কেন স্বতন্ত্র প্রার্থী হলেন ? এমন প্রশ্নের জবাবে মাহবুব আকবর কল্লোল জাগো নিউজকে বলেন, এর উত্তর পরে দেয়া হবে বলে।

উল্লেখ্য, মাগুরা পৌরসভার মেয়র জেলা আ. লীগের সভাপতি আলতাফ হোসেন ইন্তেকাল করলে ৫ জুন ২০১৩ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রয়াত আ. লীগ নেতা আলতাফ হোসেনের ছেলে খুরশিদ হায়দার টুটুল পরাজিত হন এবং বিএনপি দলীয় ইকবাল আকতার খান কাফু বিপুল ভোটে নির্বাচিত হন।

আরাফাত হোসেন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।