গুইমারায় অস্ত্রসহ আটক ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৯ জুন ২০২১

খাগড়াছড়ির গুইমারায় সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলিসহ চারজনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে এলজি, গুলি, পোস্টার, চাঁদা আদায়ের রশিদ বই ও চাঁদার টাকা জব্দ করা হয়।

আটককৃতদের সকলেই পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মী বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৯ জুন) ভোরে গুইমারার বাইল্যাছড়ি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বনসিং চাকমা (৫০), সহকারী টোল কালেক্টর ও মাটিরাঙ্গা উপজেলার বৌদ্দমন্দির পাড়ার সুইপা মারমার ছেলে উকাচিং মারমা (২৮), রাঙামাটি জেলার কাউখালী উপজেলার কচুখালী এলাকার রাজু মারমার ছেলে সশস্ত্র ক্যাডার জুকের মারমা (১৯) এবং সহকারী টোল কালেক্টর ও বাইল্যাছড়ির লাওসিং মারমার ছেলে থোইচিং মারমা (২০)।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ভোরে মাটিরঙ্গা ও গুইমারার সীমান্তবর্তী বাইল্যাছড়ি এলাকায় অভিযান চালায় গুইমারা রিজিয়নের জিএসও-২ মেজর মো. তাজুল ইসলামের নেতৃত্বে নিরাপত্তা বাহিনী। এসময় ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি অ্যামোনেশন (গুলি), ৩০টি পোস্টার, পাঁচটি মোবাইল, চাঁদা আদায়ের রশিদ এবং উত্তোলিত নগদ ৮৯০ টাকাসহ চারজনকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্র-গুলি ও বিভিন্ন সরঞ্জামসহ আটককৃতদের গুইমারা থানায় হস্তান্তর করে সেনাবাহিনী।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে। তারা প্রত্যেকে ইউপিডিএফ রাজনীতিতে সম্পৃক্ত।

মুজিবুর রহমান ভুইয়া/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।