বর্ণাঢ্য আয়োজনে নোয়াখালী মুক্ত দিবস উদযাপন


প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা, মুক্তিযুদ্ধের তাৎপর্য বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক পরিবেশনাসহ নানা আয়োজনে নোয়াখালীতে উদযাপিত হয়েছে নোয়াখালী মুক্ত দিবস।  

সোমবার বিকেল ৩টায় জেলা প্রাইমারি ট্রেনিং ইস্টিটিউটের সামনে অবস্থিত মুক্তমঞ্চ থেকে  মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

দিনব্যাপী মুক্ত দিবস উপলক্ষে জেলা প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে মুক্তমঞ্চে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয় শোভাযাত্রা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মোমবাতি প্রজ্জ্বলনের মধ্যদিয়ে এ দিবস পালন করা হয়।

পরে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের কমান্ডার ও মুক্ত দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক মোজাম্মেল হক মিলনের সভাপতিত্বে ও সদস্য সচিব মুক্তিযেদ্ধা মিয়া মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সাবেক সংসদ বীর মুক্তিযোদ্ধা ফজলে এলাহী, অ্যাড. জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা মনির আহম্মদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের ডেপুটি কমান্ডার মমতাজুল করিম বাচ্চু, জেলা আওয়ামী লীগ নেতা আবু তাহের, আবদুল মমিন বিএসসি, কাজী মানছুরুল হক খসরু, মোল্লা হাবিবুর রসুল মামুন, নিলুফার মমিন, গণজাগরণ মঞ্চের নোয়াখালী সভাপতি নাজমুস সাকিব পারভেজ প্রমুখ।

মিজানুর রহমান/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।