মানিকগঞ্জে পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা, আটক ৪


প্রকাশিত: ১১:৪১ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৫

মাঠে চলছিল পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা। বাইরে অপেক্ষমান প্রার্থীদের অভিভাবক। এমন সময় ডিবি পুলিশের কর্মকর্তা পরিচয় দিয়ে জাহিদুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি অভিভাবকদের কাছে এগিয়ে আসেন। চাকরির ১০০ ভাগ নিশ্চয়তা দিয়ে তিনি কয়েকজন অভিভাবকের কাছে আট লাখ টাকা ঘুষ দাবি করেন।

বিষয়টি টের পেয়ে জাহিদুল ইসলামসহ তার তিন সহযোগীকে আটক করে ডিবি পুলিশ। রোববার বিকেলে মানিকগঞ্জ জেলা পুলিশ লাইন্স মাঠে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার সময় এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ইছাখালি গ্রামের হাজী আব্দুল কুদ্দুস মুন্সীর ছেলে জাহিদুল ইসলাম (৪০), মানিকগঞ্জের শিবালয় উপজেলার রাধাকান্তপুর গ্রামের মৃত কছিমুদ্দিন শেখের ছেলে আবুল শেখ (৬২), দৌলতপুর উপজেলার যোগিন্দা গ্রামের নূরুল ইসলাম (৪০) ও সদর উপজেলার বারাহিরচর গ্রামের মৃত কামাল উদ্দিনের ছেলে মুন্নু মিয়া (৩২)।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান আটকের বিষয়টি স্বীকার করে জানান, ভুয়া ডিবি অফিসারসহ তার তিন সহযোগী বেশ কয়েকজন চাকরি প্রত্যাশীর অভিভাবকের কাছে চাকরির নিশ্চয়তা দিয়ে ঘুষ দাবি করেন।

সময় মতো ডিবি পুলিশ বিষয়টি টের না পেলে অনেকেই প্রতারণার শিকার হতেন। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

বিএম খোরশেদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।