সড়কে গাছ ফেলে ডাকাতি করতেন তারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ১২:৫২ পিএম, ১৩ জুন ২০২১

মানিকগঞ্জে ডাকাত দলের প্রধান কারুন মিয়া ওরফে শমসেরসহ ডাকাত দলের ছয় সদস্যকে অস্ত্রসহ আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪০টি মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারসহ ডাকাতি করা বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

এ ডাকাত দলটি সড়কে গাছ ফেলে ডাকাতি করতো। এসময় কেউ বাধা দিলেই কুপিয়ে আহত করা হতো মানুষদের বলে জানায় পুলিশ।

রোববার (১৩ জুন) সকালে মানিকগঞ্জের পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান শামীম এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

এর আগে শনিবার (১২ জুন) বিকেলে তাদের আটক করা হয়।

jagonews24

গ্রেফতাররা হলেন, ডাকাত দলের প্রধান দিনাজপুরের ঘোড়াঘাটের চেচুরিয়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে শমসের মিয়া (৪৭), গাইবান্ধার সাদুল্লাপুরের তিলকপাড়া গ্রামের মো. শফি মিয়ার ছেলে সুরুজ মিয়া (২৬), গাইবান্ধার সদর উপজেলার কাশাদহ গ্রামের নুরুল আমিনের ছেলে উজ্জ্বল (২৪), গাইবান্ধার পলাশবাড়ীর দূর্গাপুর গ্রামের জব্বারের ছেলে গোলজার ওরফে সাগর (৩৫), বগুড়ার গাবতিলর সন্ধ্যাবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে শাহিন (৩০) ও টাঙ্গাইলের ঘাটাইলের শাহ আলমের ছেলে টুটুল মিয়া (৩০)।

পুলিশ জানায়, ডাকাত দলের প্রধান কারণ মিয়ার নামে বিভিন্ন থানায় ডাকাতিসহ ১০টি মামলা রয়েছে। এছাড়া সুরুজ মিয়া ও উজ্জ্বলের বিরুদ্ধে রয়েছে চারটি মামলা ও শাহিনের বিরুদ্ধে দুটি মামলা চলমান রয়েছে।

jagonews24

এসপি রিফাত রহমান শামীম জানান, সম্প্রতি সাটুরিয়ার তিল্লি ব্রিজ এলাকায় সড়কে গাছ ফেলে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতরা কুপিয়ে কয়েজনককে মারাত্মক জখমও করেন।

এ ঘটনার পর থেকেই পুলিশ তাদের ধরতে অভিযান শুরু করে। সাভার, আশুলিয়া, গাজীপুরসহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ছয়জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে এক রাউন্ড গুলিসহ পিস্তল, আইফোনসহ ৪০টি মোবাইল ফোন, স্বর্ণ ও রুপার অলঙ্কার, চারটি টর্চ লাইট, নগদ টাকা, দুটি ফ্রিজসহ ডাকাতির বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

jagonews24

এদিকে শনিবার বিকেলে গ্রেফতার ছয়জনকে নিয়ে পুলিশ সাটুরিয়ার তিল্লি ব্রিজ এলাকায় পৌঁছালে গ্রামের শত শত নারী-পুরুষ তাদের দেখতে জড়ো হন। এসময় তারা ডাকাতদলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পরে ডাকাতদলের দেয়া তথ্য অনুযায়ী, ফসলের মাঠ ও বিভিন্ন ঝোপঝাড় থেকে দা, করাতসহ বেশ কয়েকটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়। এসময় মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা ও সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা জানান, গ্রেফাতরদের রোববার দুপুরে আদালতে নেয়া হবে।

বি এম খোরশেদ/এসএমএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।