রাঙামাটিতে মেয়র প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল


প্রকাশিত: ১১:৩১ এএম, ০৫ ডিসেম্বর ২০১৫

আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থী মুজিবুর রহমান দীপুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। মুজিুবুর রহমান কেন্দ্রীয় যুবলীগের সম্পাদকমণ্ডলীর সদস্য।

শনিবার যাচাই বাছাইয়ের প্রথম দিন তার পক্ষে জমা দেয়া সমর্থকদের স্বাক্ষর সবগুলো সঠিক না পাওয়ায় মুজিবুর রহমানের মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা জামান। এছাড়াও দাখিল করা কাগজপত্রের সবগুলো সঠিক না থাকায়  সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ১ নম্বর আসনের আয়েশা আক্তার এবং ২ নম্বর আসনের শ্যামলী ত্রিপুরার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন রিটানিং কর্মকর্তা মো. মোস্তফা জামান।
 
মনোনয়নপত্র বাতিলের পর আপিল করবেন কিনা- এ প্রশ্নে মুজিবুর রহমান বলেন, তিনি বৈধ কাগজপত্র সম্বলিত মনোনয়নপত্র দাখিল করেছেন। আপিল করলে তার মনোনয়নপত্রটি টিকবে। কিন্তু আপিল করবেন না। কারণ দলীয় সিদ্ধান্তের বাইরে নন তিনি। তাই নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন না। দলীয় প্রার্থীর পক্ষে সর্বাত্মকভাবে কাজ করবেন।

রিটানিং অফিস জানায়, রাঙামাটি পৌরসভা নির্বাচনে মুজিবুর রহমানের মনোনয়নপত্রটি বাতিল হওয়ায় আট মেয়র প্রার্থীর মধ্যে সাতজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের আকবর হোসেন চৌধুরী, বিএনপির সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো, জাতীয় পার্টির শিব প্রসাদ মিশ্র, স্বতন্ত্র প্রার্থী গঙ্গা মানিক চাকমা, হাবিুবর রহমান, রবিউল আলম রবি ও অমর কুমার দে।

এদিকে এ পৌরসভার ২ নম্বর সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২ প্রার্থীর মধ্যে একজনের প্রার্থিতা বাতিল হওয়ায় একক প্রার্থী সোমা বেগম পুর্ণিমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে। রোববার যাচাই বাছাই হবে সাধারণ ওয়ার্ড কাউন্সিলরদের মনোনয়নপত্র।

সুশীল প্রসাদ চাকমা/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।