বেহাল সড়ক সংস্কার করতে এক সপ্তাহের আলটিমেটাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৯ জুন ২০২১

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বেহাল সড়ক দ্রুত মেরামতের দাবিতে অর্ধদিবস সড়ক অবরোধ করে মানববন্ধন করেছেন এলাকাবাসী। সড়কটি মেরামত করতে এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছেন তারা। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের হুমকি দিয়েছেন এলাকাবাসী।

বুধবার (৯ জুন) সকাল ৯টা থেকে দোয়ারাবাজার উপজেলার তিনটি ইউনিয়নের (সুরমা, বোগলা ও লক্ষ্মীপুর) মানুষ একত্রিত হয়ে সুরমা ইউনিয়নের খৈয়াজুরি পয়েন্টে এ কর্মসূচি পালন করেন।

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘ একযুগের বেশি সময় ধরে দোয়ারাবাজার উপজেলার সুরমা, বোগলা ও লক্ষ্মীপুর ইউনিয়ের উপজেলা সদরের সঙ্গে একমাত্র সংযোগ সড়ক সংস্কার না করায় চলাচল অযোগ্য হয়ে পড়েছে। ভোগান্তিতে পড়েছেন তিন ইউনিয়নের লক্ষাধিক মানুষ। বিশেষ করে দোয়ারাবাজার উপজেলা সদর থেকে মহব্বতপুর-রাবার ড্যাম ভায়া লিয়াকতগঞ্জ (পশ্চিম বাংলাবাজার) সড়ক, বোগলাবাজার টু পূর্ব বাংলাবাজার সড়ক ও মহব্বতপুর মোকাম এলাকার সড়কগুলো এখন মরণফাঁদে পরিণত হয়েছে। বড় বড় খানাখন্দে তৈরি হয়েছে সড়কটি।

Sunamganj

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল, সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মামুনুর রশীদ, জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল আওয়াল, উপজেলা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এক সপ্তাহের মধ্যে সড়কটি মেরামত করে চলাচলের উপযুক্ত করে দিতে হবে। অন্যথায় সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হবে। অনির্দিষ্টকালের সড়ক অবরোধের হুমকিও দেন তারা।

লিপসন আহমেদ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।