বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে নিয়ে রেল কর্মকর্তার কুরুচিপূর্ণ মন্তব্য

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ০৭ জুন ২০২১

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বগুড়ার সোনাতলা রেলস্টেশেনের মাস্টার রবিউল ইসলামের (৩৮) কথোপকথনের একটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে। সম্প্রতি তার অধীনস্ত একজন রেল কর্মচারীর (পয়েন্টসম্যান) সঙ্গে তার এ কথোপকথন হয়।

অডিও ক্লিপটি জাগো নিউজের হাতে এসেছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশের গোয়েন্দা শাখা ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ফাঁস হওয়া অডিও ক্লিপে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করতে শোনা যায় রেল কর্মকর্তা রবিউল ইসলামকে।

রেলস্টেশন মাস্টার রবিউল ইসলামের বাড়ি সোনাতলা উপজেলার চারালকান্দি গ্রামে। তিনি ওই এলাকার মৃত হেদায়েত আলী তালুকদারের ছেলে।

মোবাইলে এক মিনিট পাঁচ সেকেন্ডের কথোপকথনের অপর প্রান্তে ছিলেন রবিউলের অধীনস্ত কর্মচারী পয়েন্টসম্যান শ্রী সুশীল দাস। তিনি একই উপজেলার হড়িখালি গ্রামের বাসিন্দা।

মোবাইলে এক মিনিট পাঁচ সেকেন্ডের কথোপকথনের এই অডিও রেকর্ডটি এখন বগুড়া গোয়েন্দা পুলিশের হাতে। তারা স্টেশন মাস্টারের এই ঔদ্ধত্যপূর্ণ কথাবার্তার পেছনে কোনো কারণ আছে কি-না, সেটি তদন্ত করে দেখছেন।

এ বিষয়ে জানতে চাইলে বগুড়ার পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভূজ্ঞা বলেন, ‘আমরা এই স্পর্শকাতর বিষয়টি যথাযথ গুরুত্ব দিয়ে তদন্ত করছি। ইতোমধ্যেই রেলের বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে। প্রয়োজনে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে স্টেশন মাস্টার রবিউলকে গ্রেফতার করে মামলা দায়ের করা হবে।’

রেলওয়ের লালমনিরহাট জোনের ডিভিশনাল ম্যানেজার রেল (ডিআরএম) শাহ সূফী নুর মোহাম্মদ বলেন, তিনি বিষয়টি মৌখিকভাবে শুনেছেন। অডিও রেকর্ডটি শোনেননি। তবে অভিযুক্ত সোনাতলা রেলস্টেশনের মাস্টার রবিউল ইসলামকে প্রাথমিক শাস্তি হিসেবে ঠাকুরগাঁর পীরগঞ্জে বদলি করা হয়েছে। এরপর তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে অভিযুক্ত স্টেশন মাস্টার রবিউল ইসলাম বলেন, তিনি কোনোকিছু ভেবে এসব কথাবার্তা বলেননি। তাকে ফাঁসানোর জন্য কেউ কথাগুলো রেকর্ড করে অভিযোগ করেছেন। রেলের কর্মচারীরাই এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে বলে তিনি মনে করেন।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।