তিতাস তীরে লাখো মুসল্লির জুম্মার নামাজ আদায়


প্রকাশিত: ১১:৩২ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীর তীরবর্তী শালগাঁও কালিসীমা গ্রামের চৌদ্দ মৌজা ঈদগাহ মাঠে টঙ্গী বিশ্ব ইজতেমার একাংশের দ্বিতীয় দিনে কয়েক লাখ মুসল্লি একসঙ্গে জুম্মার নামাজ আদায় করেছেন। অনেকে আবার মাঠে জায়গা না পেয়ে নদীর দুই তীরে ও নৌকায় বসে নামাজ আদায় করেছেন।

এদিকে, জুম্মার নামাজ আদায়কে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকেই ইজতেমা মাঠে মুসল্লিদের ঢল নামতে থাকে। ইজতেমা এলাকায তীব্র যানজট সৃষ্টি হওয়ায় অনেকে নৌকাযোগেও সেখানে নামাজ আদায় করতে গিয়েছেন।

Iztema

ইজতেমাকে কেন্দ্র করে তিন দিনব্যাপী মাঠ ও এর আশপাশ এলাকায় জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। ইজতেমায় আগত দেশি-বিদেশি মুসল্লিদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর প্রায় ছয় শতাধিক সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া ইজতেমা মাঠ ও এর আশপাশ এলাকায় স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তিতাস নদীর তীরবর্তী শালগাঁও কালিসীমা গ্রামের চৌদ্দ মৌজা ঈদগাহ মাঠে তিন দিনব্যাপী টঙ্গী বিশ্ব ইজতেমার একাংশ শুরু হয়েছে। বৃহস্পতিবার শুরু হওয়া ইজতেমা শনিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।