খাগড়াছড়িতে প্রথম নারী মেয়র প্রার্থী সমারী চাকমা


প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রথম নারী প্রার্থী হলেন অ্যাড. সমারী চাকমা। প্রথম নারী প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমাদানের মধ্য দিয়ে পাহাড়ের স্থানীয় সরকার নির্বাচনে নতুন ইতিহাস সৃষ্টি করলেন এ নারী আইনজীবী।

মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাউছারের হাতে মনোনয়ন ফরম জমাদানের মাধ্যমে ইতিহাসের অংশ হলেন তিনি। শুধু খাগড়াছড়িতেই নয় তিন পার্বত্য জেলার পাঁচ পৌরসভার মধ্যে মেয়র পদে তিনিই প্রথম নারী প্রার্থী। এর আগে পার্বত্য জেলার কোনো পৌরসভায় মেয়র পদে নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেননি।

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনেই মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। শেষ পর্যন্ত নির্বাচনী ময়দানে থাকবেন কিনা বিষয়টি নিশ্চিত না হলেও মেয়র পদে তার মনোনয়ন ফরম জমা দেয়াকে তৃনমূল পর্যায়ের রাজনীতিতে ইতিবাচক দিক হিসেবেই দেখছেন জেলার সচেতন ভোটার মহল।

খাগড়াছড়ি পৌরসভার প্রথম নারী মেয়র প্রার্থী অ্যাড. সমারী চাকমা এক প্রতিক্রিয়ায় বলেন, সমাজের অবহেলিত নারীদের কথা কেউ বলেন না। সবাই যার যার দল এবং রাজনীতি নিয়ে কথা বলেন। তাই আমি অবহেলিত নারীদের কথা বলতে চাই। রাজনীতি নয় জনসেবার ব্রত নিয়ে ‘নারী সমাজের’ একজন প্রতিনিধি হিসেবেই তিনি মেয়র পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলেও জানান। শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবেন কিনা জানতে চাইলে বিষয়টি স্পষ্ট না করেই এ নারী প্রার্থী বলেন, যাচাই-বাছাই প্রক্রিয়া শেষ হলেই এ বিষয়টি পরিষ্কার করা যাবে।   

এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।