সেতু আছে, সংযোগ সড়ক নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২৩ মে ২০২১

কুমিল্লার নাঙ্গলকোটে সংযোগ সড়ক ছাড়াই ৩২ লাখ টাকারও বেশি ব্যয়ে একটি সেতু নির্মাণ করা হয়েছে। উদ্বোধনের দুই বছর হলেও এ সেতুতে সুফল পাচ্ছেন না অষ্টগ্রাম, তফবন, চাঁন্দপুর ও মোহরবাগ গ্রামের মানুষ।

সরেজমিন গিয়ে জানা গেছে, উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের চাঁন্দপুর গ্রামের সঙ্গে ফেনীর দাগনভূঁইয়া উপজেলার সিন্দুরপার ইউনিয়নের মোহরবাগ গ্রামের সংযোগ রয়েছে। সেতুর দুই পাশে রয়েছে ফসলি জমি। ব্যক্তিগত স্বার্থে এ সেতু নির্মাণ করা হয় বলে অভিযোগ উঠেছে।

jagonews24

২০১৭-১৮ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সেতু নির্মাণ প্রকল্পের অধীনে ৪০ ফুট দৈর্ঘ্য সেতুর জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৩২ লাখ ৩৯ হাজার ৬৩৮ টাকা। ২০১৯ সালের ৭ মার্চ সড়ক ছাড়াই সেতুটির উদ্বোধন দেখানো হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জাগো নিউজকে জানান, রাস্তা করার আগে কিভাবে সেতু নির্মাণ করা হয়েছে। সেতুর দুই পাশে সরকারি বা ব্যক্তিগত কোনো রাস্তা নেই। সরকারের প্রায় ৩২ লাখ টাকার সেতু এখন জলে যেতে বসেছে। যেহেতু সেতু নির্মাণ করা হয়ে গেছে এখন দুইপাশে সড়ক নির্মাণের দাবি তাদের।

jagonews24

এ বিষয়ে ঠিকাদার সেলিম শিপন বলেন, এলাকাবাসীর উপকার স্বার্থে সেতুটি নির্মাণ করা হয়েছে। সড়ক ছাড়া কেন এই সেতু নির্মাণ করা হয়েছে এমন প্রশ্ন করা হলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ বিষয়ে নাঙ্গলকোট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামীমা আক্তার জাগো নিউজকে বলেন, দ্রুত সময়ের মধ্যে সেতুর দুই পাশে সংযোগ সড়ক নির্মাণ করা হবে।

আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।