নড়াইলে চিংড়ি ক্রয়-বিক্রয় কেন্দ্র উদ্বোধন


প্রকাশিত: ১২:২৬ পিএম, ১২ নভেম্বর ২০১৪

চিংড়ি চাষিদের সহয়তা প্রদানের লক্ষে নড়াইল সদর উপজেলা মুলিয়া বাজারে মান নিয়ন্ত্রনের সুবিধা সম্বলিত ‘সফল’ নামে একটি মডেল চিংড়ি ক্রয়-বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। বুধবার চিংড়ি ক্রয়-বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তরা জানান, সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার কারিগরি সহয়তায় জাগরনী চক্র ফাউন্ডেশন এবং উত্তরনের মাধ্যমে দক্ষিন-পশ্চিমাঞ্চলের ৫টি জেলায় গত ২০১২ সাল থেকে বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে কর্ম এলাকায় ৫৭ হাজার ক্ষুদ্র এবং মাঝারি চাষী পরিবারকে মৎস, দুগ্ধ, শাকশবজি ও ফলমূল উৎপাদন বৃদ্ধি, টেকসই বাজার ব্যবস্থাপনা, খাদ্য ও পুষ্টি নিরাপত্তা উন্নয়নের জন্য সহায়তা প্রদান করছে।

এই প্রকল্পের ফলে স্থানীয় মৎস্য চাষিরা সরাসরি ক্রেতার মাধ্যমে বিদেশে মাছ রপ্তানি করার সুযোগ পাবে বলেও জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার কান্ট্রি ম্যানেজার সেলিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা মৎস অধিদপ্তর উপ-পরিচালক (মৎস পরিদর্শন ও মান নিয়ন্ত্রক) মোঃ আব্দুর রশিদ, সড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা এস এম এনামুল হক প্রমূখ। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।