যশোরের ৬ পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী চূড়ান্ত


প্রকাশিত: ০৯:৩৪ এএম, ০২ ডিসেম্বর ২০১৫

আসন্ন পৌরসভা নির্বাচনে যশোরের ছয়টি পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলীয় কার্যনির্বাহী কমিটির সভায় এ প্রার্থী চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী যশোর পৌরসভায় মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করবেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রেন্টু চাকলাদার। এছাড়া দলীয় মনোনয়ন পেয়েছেন চৌগাছায় নুরুদ্দিন আল মামুন হিমেল, মনিরামপুরে মাহামুদুল হাসান, কেশবপুরে রফিকুল ইসলাম মোড়ল, বাঘারপাড়ায় কামরুজ্জামান বাচ্চু এবং নওয়াপাড়ায় সুশান্ত কুমার শান্ত।
 
ঢাকায় অবস্থানরত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার মুঠোফোনে জাগো নিউজকে জানান, জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী ৩০ ডিসেম্বরের পৌর নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের মনোনয়ন দিয়েছেন। সারা দেশের ২৩৫টি পৌসভার সঙ্গে যশোরের ছয় পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নৌকা প্রত্যাশীদের যোগ্যতা যাচাই বাছাই করে এই মনোনয়ন দিয়েছেন।

গত দুই সপ্তাহ ধরে যশোর শহরসহ সারা জেলায় আলোচনা চলছিন কে কে পাচ্ছেন আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন। বিশেষ করে জেলা শহর হিসেবে যশোর পৌরসভা নিয়ে মানুষের আগ্রহ ছিল বেশি। আওয়ামী লীগের দলীয় ফোরাম ছাড়াও সাধারণ ভোটারদের মধ্যে এ নিয়ে ব্যাপক আলোচনা করতে দেখা যায়। যশোর পৌরসভায় ইতোমধ্যে আলোচনায় আসা সাবেক মেয়র এস এম কামরুজ্জামান চুন্নু, জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও রোকেয়া পারভীন ডলির সমর্থকরা নিজ নিজ নেতার দলীয় মনোনয়ন পাওয়ার স্বপক্ষে যুক্তি তুলে ধরেন চায়ের দোকানসহ বিভিন্ন আড্ডায়। তবে শেষ পর্যন্ত যশোর পৌরবাসীর উন্নয়ন আকাঙ্খা পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক নৌকা তুলে দিয়েছেন জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর হাতে।

এদিকে, জহিরুল ইসলাম রেন্টু চাকলাদার দলীয় মনোনয়ন পেয়েছেন এমন খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার রাতেই আনন্দ মিছিল বের করেন তার সমর্থকরা। শহরের ওয়ার্ডে ওয়ার্ডে এই আনন্দ মিছিল বের করা হয়। কোনো কোনো স্থানে নেতাকর্মীদের মিষ্টিমুখ করতে দেখা যায়।

যশোর সদর উপজেলা যুবলীগের সভাপতি ওয়াহিদুজ্জামান বাবলু জাগো নিউজকে বলেন, মাঠ পর্যায়ের রাজনীতির সঙ্গে জড়িত থাকায় প্রতিনিয়ত সাধারণ মানুষের সঙ্গে কথা হয়। তারা মনে করেন যশোর পৌরসভায় মেয়র পদে জাহিরুল ইসলাম রেন্টু চাকলাদারই যোগ্য ব্যক্তি। সেই যোগ্য ব্যক্তিকে জয়ী করে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবেন বলে জানান।

জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু জাগো নিউজকে জানান, যোগ্য নেতৃত্বের অভাবে আমরা পৌরবাসী দীর্ঘদিন কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার একজন যোগ্য প্রার্থীকে মনোনয়ন দিয়েছেন। আমরা তৃণমূলের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর দেওয়া প্রার্থী জহিরুল ইসলাম রেন্টু চাকলাদারকে মেয়র পদে জয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

মিলন রহমান/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।